কুলাউড়ায় হিন্দুধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেন মানিক চন্দ্র দে- জনকল্যাণ২৪

প্রকাশিত: ৩:৩৬ অপরাহ্ণ, এপ্রিল ২৯, ২০২১

কুলাউড়ায় হিন্দুধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেন মানিক চন্দ্র দে- জনকল্যাণ২৪

বিশেষ প্রতিনিধি:-ইসলাম একমাত্র শান্তির ধর্ম, আর এ ধর্মে রয়েছে মানুষের জন্য কল্যাণকর জীবনব্যবস্থা। এমন আত্ম-উপলব্ধি থেকে হিন্দুধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহন করেন মানিক চন্দ্র দে(৫২)।

 

মৌলভীবাজার, কুলাউড়া উপজেলাধীন টিলাগাঁও ইউনিয়নের চক-সালন গ্রামের বাসিন্দা তিনি। তার পিতার নাম মাখন চন্দ্র দে, মাতার নাম বিজন চন্দ্র দে। মানিক চন্দ্র দে ইসলাম গ্রহনের পর এফিডেবিটে তার নাম লিখা হয় মোঃ সুমন আহমেদ।

 

মোঃ সুমন আহমেদ (পূর্বনাম মানিক চন্দ দে) কে ইসলাম গ্রহনের কারণ জিজ্ঞেস করলে তিনি বলেন, আমি দীর্ঘদিন থেকে ইসলাম ধর্মের রীতি-নীতি লক্ষ্য করে আসছি। আমি বিভিন্ন ধর্ম সম্পর্কেও জেনেছি। বিভিন্ন উলামায়ে কেরামের ওয়াজ ও বিভিন্ন ইসলামিক বই-পুস্তক পড়ে আমি ইসলাম ধর্মের সৌন্দর্য ও রীতি-নীতি’র প্রতি অনুপ্রাণীত হয়েই আমি ইসলাম ধর্ম গ্রহন করেছি। এবং বিশেষ করে ইসলাম ধর্মে এক আল্লাহর প্রতি ইবাদত এবং মুসলমানদের ঈমানি দৃঢ়তা ও আত্মবিশ্বাস থেকে আমার বুঝগম্য হয়েছে সবকিছুর মালিক একমাত্র আল্লাহ। ইহকালে ও পরকালের কথা বিবেচনা করেই আমি একমাত্র শান্তির ধর্ম ইসলামকে গ্রহন করেছি। পরিশেষে তিনি সকল ধর্মপ্রাণ মুসলমানদের কাছে দোয়া চান।

এ সংক্রান্ত আরও সংবাদ