মাওলানা মুহাম্মদুল্লাহ জামী’সহ গ্রেপ্তারকৃত আলেমদের নিঃশর্ত মুক্তি দিনঃ ছাত্র জমিয়ত- জনকল্যাণ২৪

প্রকাশিত: ৯:১৫ পূর্বাহ্ণ, এপ্রিল ২৮, ২০২১

মাওলানা মুহাম্মদুল্লাহ জামী’সহ গ্রেপ্তারকৃত আলেমদের নিঃশর্ত মুক্তি দিনঃ ছাত্র জমিয়ত- জনকল্যাণ২৪

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মুহাম্মদুল্লাহ জামীকে গ্রেপ্তারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ছাত্র জমিয়ত বাংলাদেশ। মঙ্গলবার (২৭ এপ্রিল) সন্ধ্যায় গণমাধ্যমে দেয়া এক বিবৃতিতে ছাত্র জমিয়ত সভাপতি এখলাছুর রহমান রিয়াদ সংগঠনের পক্ষে এ নিন্দা ও প্রতিবাদ জানান।

 

বিবৃতিতে বলা হয়, পবিত্র রমজানের শুরু থেকেই দেশের শীর্ষ আলেম ও মাদ্রাসার শিক্ষকদের গণহারে গ্রেপ্তার করে তাদেরকে রিমান্ডের নামে লাগাতার মানষিকভাবে হয়রানি করা হচ্ছে। ধর্মীয় ভাবগাম্ভীর্যের বিঘ্ন ঘটিয়ে ইবাদত বন্দেগীর এই মাসে আলেম-উলামাদের গ্রেপ্তার, নির্যাতন ও হয়রানি কোন ভাবেই মেনে নেয়া যায় না।

 

বিবৃতিতে ছাত্র জমিয়ত সভাপতি আরো বলেন, দেশের সাধারণ জনগণ ও নেতৃস্থানীয় আলেমদের মাঝে ভীতি ও আতঙ্ক সৃষ্টি করে বর্তমান শাসকগোষ্ঠী তাদের ক্ষমতাকে দীর্ঘায়িত করতে চায়। সরকারের মনে রাখা উচিত ক্ষমতা চিরস্থায়ী নয়। আলেমদের হামলা-মামলা ও হয়রানি করে চিরদিন ক্ষমতায় থাকা যাবে না।

 

বিবৃতিতে আহবান জানিয়ে বলা হয়, চলমান সংকট নিরসনে প্রয়োজনে দেশের শীর্ষ আলেমদের সাথে আলোচনা করুন। সমস্যা যত বড়ই হোক তা আলোচনার মাধ্যমে সমাধান করা সম্ভব। অনতিবিলম্বে আলেমদের হয়রানি বন্ধ করে গ্রেপ্তারকৃত সকল আলেমদের নিঃশর্ত মুক্তি দিন।

এ সংক্রান্ত আরও সংবাদ