মানুষকে বাঁচাতে আরও কঠোর পদক্ষেপ নেব: প্রধানমন্ত্রী- জনকল্যাণ২৪

প্রকাশিত: ১০:১৯ পূর্বাহ্ণ, এপ্রিল ৮, ২০২১

মানুষকে বাঁচাতে আরও কঠোর পদক্ষেপ নেব: প্রধানমন্ত্রী- জনকল্যাণ২৪

জনকল্যাণ:-প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, করোনা ভাইরাসের জন্য আমরা তাৎক্ষণিক কিছু ব্যবস্থা নিয়েছি। কিন্তু ভবিষ্যতে মানুষকে বাঁচানোর জন্য আমাদের আরও কঠোর পদক্ষেপ নিতে হবে এবং আমরা নেব। সবাই নিজে সুরক্ষিত থাকবেন, অপরকেও সুরক্ষিত রাখবেন। যেখানেই যাবেন সেখানেই মাস্ক পরবেন।

 

বৃহস্পতিবার (৮ এপ্রিল) লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রে বিসিএস কর্মকর্তাদের ৭১তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের সমাপনী অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

 

প্রধানমন্ত্রী বলেন, সব মানুষকে সমান চোখে দেখতে হবে। তাদেরকে সমান অধিকার দিতে হবে। সেই মানুষিকতা নিয়ে আপনারা জনগণের সেবা করবেন। কেউ ইচ্ছাকৃতভাবে দরিদ্র হয় না, দরিদ্র ঘরে জন্মালে বা প্রতিবন্ধী হয়ে জন্ম নিলে তাকে আমরা অপবাদ দিতে পারিনা।

 

তিনি বলেন, আমরা উন্নয়নশীল দেশে উত্তরণে জাতিসংঘের সুপারিশ পেয়েছি। ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গঠন করবো। আপনাদের ওপরই ওই দায়িত্ব পড়বে। ৪১-এ উন্নত বাংলাদেশ গড়ার মূল সৈনিক আপনারা। আপনাদেরকে সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্বপালন করতে হবে।

 

শেখ হাসিনা বলেন, গণমুখী প্রশাসন গড়ে তুলতে নানা কার্যকর উদ্যোগ নিয়েছি। বিজ্ঞানের নতুন প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে এগিয়ে যাওয়ার জন্য প্রশিক্ষণকে গুরুত্ব দিচ্ছি। স্বাস্থ্য সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেয়া, শিক্ষায় গুরুত্ব দেয়া এবং মানুষের সার্বিক উন্নয়ন নিশ্চিত করতে চাই।

এ সংক্রান্ত আরও সংবাদ