২০৪১ সালের আগেই বাংলাদেশ ধনী রাষ্ট্রে পরিণত হবে, বললেন রাসিক মেয়র লিটন- জনকল্যাণ২৪

প্রকাশিত: ১০:৫৭ পূর্বাহ্ণ, মার্চ ১৮, ২০২১

২০৪১ সালের আগেই বাংলাদেশ ধনী রাষ্ট্রে পরিণত হবে, বললেন রাসিক মেয়র লিটন- জনকল্যাণ২৪

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে রাজশাহী সিটি করপোরেশনের আয়োজনে বুধবার সন্ধ্যায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

 

এসময় মেয়র বলেন, বঙ্গবন্ধু অত্যন্ত মানবদরদী ও অধিকার আদায়ে আপসহীন ছিলেন। বাঙালির মুক্তি ও অধিকার আদায়ের প্রতিটি গণতান্ত্রিক ও স্বাধীকার আন্দোলনে নেতৃত্ব দেন তিনি। এ জন্য তাকে বহুবার কারাবরণ করতে হয়েছে। তবুও বাঙালির অধিকারের প্রশ্নে তিনি কখনো শাসকগোষ্ঠীর সঙ্গে আপস করেননি।

বঙ্গবন্ধুর নেতৃত্বে দীর্ঘ নয় মাস সশস্ত্র মুক্তিযুদ্ধের মাধ্যমে আমরা অর্জন করি স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ। দেশ স্বাধীনের পর বঙ্গবন্ধু তার স্বপ্নের সোনার বাংলা গড়ার কাজ শুরু করেন। কিন্তু ১৯৭৫ সালের ১৫ আগস্ট সপরিবারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং ৩ নভেম্বর মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক শহীদ এএইচএম কামারুজ্জামানসহ জাতীয় চার নেতাকে হত্যার মাধ্যমে ঘাতকরা বঙ্গবন্ধুকে তার সেই স্বপ্ন বাস্তবায়ন করতে দেয়নি। তবে এখন আনন্দের বিষয় হচ্ছে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নের সেই সোনার বাংলা গড়তে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

 

 

আলোচনা সভায় প্রধান আলোচক ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সভাপতি অধ্যাপক ড. মো. হাসিবুল আলম প্রধান। সভায় তিনি বঙ্গবন্ধুর জন্ম, সংগ্রামী ও কর্মময় জীবন সম্পর্কে বিস্তারিত আলোচন করেন।

এ সংক্রান্ত আরও সংবাদ