মাওলানা জসিম উদ্দীনের উপর হামলার মূলহোতাদের গ্রেফতারের দাবী হেফাজতের- জনকল্যাণ২৪

প্রকাশিত: ১০:৪০ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২৮, ২০২১

মাওলানা জসিম উদ্দীনের উপর হামলার মূলহোতাদের গ্রেফতারের দাবী হেফাজতের- জনকল্যাণ২৪

জনকল্যাণ:-হেফাজত ইসলামের কেন্দ্রীয় সহকারী মহাসচিব, লালবাগ মাদরাসার সিনিয়র মুহাদ্দিস ও শূরা সদস্য মাওলানা জসিম উদ্দিন উপর হামলাকারী এবং মূলহোতাদের গ্রেফতারের দাবিতে সংবাদ সম্মেলন করেছে হেফাজত ইসলাম বাংলাদেশ ঢাকা মহানগর।

 

রোববার (২৮ ফেব্রুয়ারি) সকাল ১১টায় রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

 

হেফাজত ইসলাম বাংলাদেশ ঢাকা মহানগরের সাধারণ সম্পাদক মাওলানা মামুনুল হক বিবৃতি পাঠ করেন। এসময় তিনি বলেন, মাদরাসা থেকে নিজ বাসায় যাওয়ার পথে আতাতায়ীর হামলায় আহত হোন হেফাজত ইসলামের কেন্দ্রীয় সহকারী মহাসচিব, মাওলানা জসিম উদ্দিন। তিনি জামিয়া কুরআনিয়া লালবাগ মাদরাসার শূরা সদস্য ও সিনিয়র মুহাদ্দিস। পরের দিন লালবাগ থানায় হত্যা চেষ্টা মামলা করা হয়।

 

তিনি আরও বলেন, সিসিটিভি ফুটেজ অনুসরণ করে হামলার পরদিন একজন ও চারদিন পর হামলাকারীসহ দুইজনকে গ্রেফতার করে পুলিশ৷ গ্রেফতারের পর পুলিশের কাছে হামলাকারী মাসুম এ মর্মে স্বীকারোক্তি দেয়, ‘আর্থিক চুক্তির বিনিময়েই মাওলানা জসিমকে হত্যার চেষ্টা করেছিল সে। বড় কাটারা এলাকার শাহিন হুজুর নামে পরিচিত এক ব্যক্তির সাথে তার আর্থিক লেনদেনের সে চুক্তি হয় বলেও জানায় আসামী মাসুম। তবে মাসুমের সে স্বীকারোক্তি গ্রহণের পর দুই সপ্তাহ পেরিয়ে গেছে। এখনো শাহিন হুজুর নামক সে ব্যক্তির গ্রেফতার করা সম্ভব হয়নি’।

 

শাহিনকে গ্রেফতার করা না হলে মূলহোতারা মাওলানা জসিম উদ্দিনসহ আলেমদের হত্যার আশংকা করেন তিনি।

 

প্রসঙ্গত, ৯ ফেব্রুয়ারি বিকেলে পুরান ঢাকার লালবাগ মাদরাসা থেকে বাসায় ফেরার পথে মাওলানা মাওলানা জসিমউদদীন উপর হামলা হয়। এ সময় তাকে পিছন দিক থেকে ছুরিকাঘাত করে হামলাকারী। মারাত্মকভাবে আহত হোন তিনি। আহত অবস্থায় ঢাকা মেডিক্যালের ইমার্জেন্সি বিভাগে ভর্তি করা হয় তাকে। দীর্ঘ চিকিৎসা শেষে তিনি হাসপাতাল থেকে বাড়ি ফিরেন।

এ সংক্রান্ত আরও সংবাদ