প্রেস ক্লাবের সামনে ছাত্রদল-পুলিশ সংঘর্ষ, টিয়ারশেল লাঠিচার্জ- জনকল্যাণ২৪

প্রকাশিত: ১০:১৬ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২৮, ২০২১

প্রেস ক্লাবের সামনে ছাত্রদল-পুলিশ সংঘর্ষ, টিয়ারশেল লাঠিচার্জ- জনকল্যাণ২৪

রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে ছাত্রদলের সঙ্গে পুলিশ সংঘর্ষের ঘটনা ঘটেছে। রবিবার (২৮ ফেব্রুয়ারি) সকাল ১১টার পর এই সংঘর্ষ ঘটে। এ সময় পুলিশ টিয়াশেল নিক্ষেপ করলে ছাত্রদলের কর্মীরাও পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুড়তে থাকে।

 

পরে পুলিশ লাঠিচার্জ করে ছাত্রদলের নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়। এসময় পুলিশ সদস্যসহ বেশ কয়েকজন ছাত্রদলের নেতাকর্মীরা আহত হন।

 

সংঘর্ষ চলাকালে পুলিশ ছাত্রদলের নেতাকর্মীদের ধাওয়া করে প্রেস ক্লাবের ভেতরে নিয়ে যায়। ছাত্রদলের কর্মসূচীতে অংশ নেওয়া বিএনপি নেতাকর্মীরা প্রেস ক্লাবে ঢুকে পড়লে আর প্রেসক্লাবের গেট বন্ধ করে দেওয়া হয়। এরপর পুলিশ প্রেস ক্লাব চত্বরে ঢুকে পড়লেও সেখানে বিএনপির নেতাকর্মীদের পাওয়া যায়নি। নেতাকর্মীরা প্রেসক্লাবের মূল ভবনে ঢুকে নিজেদের রক্ষা করার চেষ্টা করে।

 

পুলিশের রমনার ডিসি বলেন, ছাত্রদলের সমাবেশের কোনো অনুমতি ছিল না। তারা অনুমতি ছাড়া সমাবেশ করতে চাইলে পুলিশের পক্ষ থেকে বাধা দেওয়া হয়। সংঘর্ষে পুলিশের চার সদস্য আহত হয়েছেন।

 

জানা যায়, বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের রাষ্ট্রীয় খেতাব বাতিলের প্রতিবাদে ছাত্রদল প্রতিবাদ সমাবেশের ডাক দেয়। সমাবেশকে কেন্দ্র করে সকাল ১০টা থেকেই কর্মীরা প্রেস ক্লাবের সামনে জড়ো হতে থাকেন। ছাত্রদলের প্রতিবাদ সমাবেশকে কেন্দ্র করে সকাল থেকেই প্রেসক্লাব ও আশপাশের এলাকায় বিপুলসংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা অবস্থান নেওয়া হয়।

এ সংক্রান্ত আরও সংবাদ