সারাদেশের সব রেলস্টেশন সংস্কার ও আধুনিক সেবা নিশ্চিত করতে কাজ করছে সরকার: রেলমন্ত্রী- জনকল্যাণ২৪

প্রকাশিত: ১০:৫১ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২৫, ২০২১

সারাদেশের সব রেলস্টেশন সংস্কার ও আধুনিক সেবা নিশ্চিত করতে কাজ করছে সরকার: রেলমন্ত্রী- জনকল্যাণ২৪

জনকল্যাণ:-সারাদেশের সব রেলস্টেশন সংস্কার ও প্ল্যাটফরমের উচ্চতা বাড়ানোসহ আধুনিক সেবা নিশ্চত করতে কাজ করছে সরকার আজ বৃৃহস্পতিবার বাংলাদেশ রেলওয়ে এবং ওয়াটার এইডের মধ্যে রেলওয়ে স্টেশন সংলগ্ন স্থানে আধুনিক পাবলিক টয়লেট নির্মাণ/সংস্কার সহ ওয়াশ ব্যবস্থাপনার উন্নয়ন এবং পারস্পরিক শিখন কর্মসূচীর উদ্বোধন অনুষ্ঠানে এ কথা বলেন, রেলপথ মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন।

 

রেলমন্ত্রী বলেন, রেলওয়ে নিরাপত্তার সাথে এবং শিডিউল রক্ষা করে সময়মত চালানোর জন্য ডাবল লাইন নির্মাণ করা জরুরী। একটি লাইনের উপর ট্রেন চলার ফলে গতি যেমন বাড়ানো সম্ভব হচ্ছে না ফলে যাত্রীদের কাঙ্খিত সেবাও দেয়া যাচ্ছে না। যাত্রীসেবার মান বৃদ্ধি করার জন্য সরকার বিভিন্ন কর্মসূচী গ্রহণ করেছে। বিভিন্ন রুটে ডাবল লাইন নির্মাণ করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

মন্ত্রী উল্লেখ করেন, ট্রেনের ভিতর সহ টয়লেট পরিষ্কারের উদ্যোগ নেয়া হয়েছে। যাত্রীসেবার অংশ হিসেবে আজ ওয়াটার এইড বাংলাদেশের সাথে পাবালিক টয়লেট নির্মাণ ও সংস্কার করার উদ্দেশ্যে এই যৌথ চুক্তি করা হলো। আশা করা যাচ্ছে এইগুলো থেকে শিক্ষা নিয়ে এক বছরের মধ্যে বাংলাদেশের ৫০টি স্টেশনের পাবলিক টয়লেটকে আধুনিকায়ন ও উন্নত করা সম্ভব হবে।

 

আজকের এই অনুষ্ঠানের মাধ্যমে কমলাপুরে ২টি ও বিমান বন্দর রেল স্টেশনে মোট ৩ টি পাবলিক টয়লেট নির্মাণ ও সংস্কার করার কাজের উদ্বোধন করা হলো।

 

এই ৩ টি পাবলিক টয়লেটের ব্যবস্থাপনার সফল মডেল যাত্রী সেবার মান উন্নয়ন এবং পারস্পারিক শিখন কর্মসূচি বাংলাদেশ রেলওয়ে এবং ওয়াটারএইড বাংলাদেশ ভবিষ্যতে একযোগে কাজ করবে বলে মন্ত্রী আশা প্রকাশ করেন।

এ সংক্রান্ত আরও সংবাদ