উড়ন্ত বিমানের আগুন থেকে রক্ষা পেলেন ২৩১ যাত্রী- জনকল্যাণ২৪

প্রকাশিত: ৯:৫৪ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২২, ২০২১

উড়ন্ত বিমানের আগুন থেকে রক্ষা পেলেন ২৩১ যাত্রী- জনকল্যাণ২৪

জনকল্যাণ:-মার্কিন যুক্তরাষ্ট্রে ফের বিমান দুর্ঘটনা। দুর্ঘটনার ডেনভার থেকে হাওয়াই যাওয়া এক বিমান। জানা গেছে, হঠাৎ করেই আগুন লেগে যায় ওই বিমানের ইঞ্জিনে। যার জেরে বিমান থেকে ইঞ্জিনের টুকরোগুলি পুড়ে পুড়ে নিচে পড়তে থাকে। এমনকি ভিতরে থাকা যাত্রীদেরও প্রচণ্ড গরম লাগতে শুরু করে। দ্বিরুক্তি না করে ফের ডেনভার এয়ারপোর্টেই বিমানকে নিয়ে আসার সিদ্ধান্ত নেন পাইলট। এয়ারপোর্টে অবশ্য সফলভাবে ল্যান্ডিং করে বিমান। ফ্লাইটের সমস্ত যাত্রী এবং ক্রু সদস্যরা সুরক্ষিত আছে। খবর কলকাতা ২৪

 

খবর অনুযায়ী, আমেরিকার ইউনাইটেড এয়ারলাইন্সের বিমানটি ডেনভার থেকে হাওয়াই এর উদ্দেশ্যে উড়ান নিয়েছিল। বোয়িং ৭৭ নামক এই বিমানটি যথেষ্ট বড় একটি বিমান। এতে যাত্রী ছিলেন প্রায় ২৩১ জন। যখন আগুন লক্ষ্য করা হয় তখন বিমানটি ১৫ হাজার ফুট উঁচুতে উঠছিল। জানা গেছে, ফ্লাইটের ইঞ্জিনে আগুন লাগে।

 

রিপোর্ট বলছে, ডেনভার বিমানবন্দর থেকে হাওয়াইয়ের উদ্দেশ্যে রওনা দেওয়ার মিনিট ২০ এর মধ্যে ফ্লাইটটির একটি ইঞ্জিনে আগুন ধরে যায়। ফলে ফ্লাইটে থাকা যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। স্থানীয় সময় অনুযায়ী, শনিবার বিকেলে এই দুর্ঘটনা ঘটে। এরপরেই বিমানটি ডেনভার বিমানবন্দরে জরুরি অবতরণ করে।

 

সে দেশের স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, বিমানের ইঞ্জিনে আগুন লেগে যাওয়ার ফলে ভিতরে থাকা যাত্রীদেরও গরম লাগতে শুরু করে। বড় টুকরো নিচে পড়তে শুরু করে। বেশ কয়েকটি বড় টুকরো পড়ে কলোরাডোর রেসিডেনশিয়াল এলাকায়। তবে স্বস্তির খবর হল, পাইলট দ্রুত ফিরে আসায় ও বিমানটি সঠিক ভাবে ল্যান্ডিং করতে পারায় কারও কোনও ক্ষতি হয়নি। ১০ জন ক্রু সদস্য সহ সকল যাত্রীরাই নিরাপদে রয়েছেন।

এ সংক্রান্ত আরও সংবাদ