করোনায় আরোও ১২ জনের মৃত্যু- জনকল্যাণ২৪

প্রকাশিত: ১১:৩০ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২, ২০২১

করোনায় আরোও ১২ জনের মৃত্যু- জনকল্যাণ২৪

জনকল্যাণ:-দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১২ জন। এখন পর্যন্ত মারা গেছেন আট হাজার ১৪৯ জন।

 

একই সময়ে অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে মোট ১৪ হাজার ৪৫২টি নমুনা পরীক্ষা করে করোনায় আক্রান্ত আরও ৫২৫ জনকে শনাক্ত করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার তিন দশমিক ৬৩ শতাংশ। এ নিয়ে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে পাঁচ লাখ ৩৬ হাজার ১০৭ জনে দাঁড়াল।

 

আজ মঙ্গলবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

 

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১২ জনের মধ্যে ১১ জন পুরুষ ও একজন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে একজনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, একজনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, তিন জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ আছেন সাত জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৫১২ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন চার লাখ ৮০ হাজার ৭২৮ জন। সব মিলিয়ে এ পর্যন্ত ৩৬ লাখ ৭৮ হাজার ৬৪৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

 

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, দেশে মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৪ দশমিক ৫৭ শতাংশ। আর মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৬৭ শতাংশ ও মৃত্যুর হার এক দশমিক ৫২ শতাংশ।

 

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় বলে জানায় সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। আর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর সংবাদ জানানো হয়।