কওমী মাদরাসা নিয়ে ষড়যন্ত্র হলে সমুচিত জবাব দেওয়া হবে: আমীরে হেফাজত আল্লামা বাবুনগরী- জনকল্যাণ২৪

প্রকাশিত: ১:৩৯ অপরাহ্ণ, জানুয়ারি ৯, ২০২১

কওমী মাদরাসা নিয়ে ষড়যন্ত্র হলে সমুচিত জবাব দেওয়া হবে: আমীরে হেফাজত আল্লামা বাবুনগরী- জনকল্যাণ২৪

হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর,
হাটহাজারী মাদরাসার শায়খুল হাদীস ও শিক্ষা পরিচালক আল্লামা জুনায়েদ বাবুনগরী বলেছেন, কওমী মাদরাসা দ্বীন ইসলাম রক্ষার মজবুত দূর্গ। রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের প্রতিষ্ঠিত মক্কার দারে আরকম এবং মদীনার দারুচ্ছুফফার সাথে কওমী মাদরাসার শেকড়ের সম্পর্ক। এদেশের মানুষ ধর্মপ্রাণ ও ইসলাম প্রিয়। কওমী মাদরাসার সাথে এদেশের মানুষের আত্মার সম্পর্ক রয়েছে। কোন অশুভশক্তি যদি কওমী মাদরাসার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত হয় তাহলে এদেশের লক্ষ কোটি তৌহিদি জনতা তাদের সমুচিত জবাব দিতে বাধ্য হবে।

 

গতকাল ৮ জানুয়ারি শুক্রবার নারায়ণগঞ্জের রূপগঞ্জ মোহাম্মদিয়া দারুল কুরআন মাদরাসার ইসলামি মহাসম্মেলনে প্রধান অতিথির বক্তব্যকালে এসব কথা বলেন তিনি।

 

আল্লামা জুনায়েদ বাবুনগরী আরো বলেন,
ইসলাম-মুসলমান, দেশ ও জাতীর কল্যাণে কওমী মাদরাসা এবং উলামায়ে কওমীয়ার অবদান অনস্বীকার্য। হক্কানি ওলামায়ে কেরাম এ দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষার অতন্দ্র প্রহরীর ভূমিকা পালন করে যাচ্ছেন। সম্প্রতি চট্টগ্রামের ফটিকছড়ি,কক্সবাজার ও চাঁদপুরে কওমী মাদরাসায় ভাংচুর ও হালমা চালিয়ে চরম ধৃষ্টতা দেখিয়েছে সন্ত্রাসীরা। আদর্শ ও সুনাগরিক তৈরীর কারখানা কওমী মাদরাসায় এমন সন্ত্রাসী হামলা ইসলাম বিরোধী অপশক্তির চলমান ষড়যন্ত্রের অংশ। এই সন্ত্রাসীগোষ্ঠি কওমী মাদরাসায় হামলা ও ভাংচুর চালিয়ে দেশের শান্তিশৃঙ্খলা বিনষ্ট করে অরাজকতা সৃষ্টির পায়তারা করছে। এ ব্যাপারে সরকার,প্রশাসন সহ সংশ্লিষ্ট সকলকে সজাগ দৃষ্টি রাখতে হবে।

 

তিনি আরো বলেন,আকিদায়ে খতমে নবুওয়াত তথা হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে সর্বশেষ নবী অস্বীকারকারী কাদিয়ানীরা নিঃসন্দেহে কাফের। মুসলমান পরিচয়ে কাদিয়ানীরা এই দেশে থাকতে পারবে না। ৯০% মুসলমানের এই দেশে জাতীয় সংসদে আইন পাশ করে কাদিয়ানীদেরকে রাষ্ট্রীয় ও সাংবিধানিকভাবে অমুসলিম ঘোষণা করতে হবে।

 

আমীরে হেফাজত আল্লামা বাবুনগরী আরো বলেন,কওমী মাদরাসা ও ওলামায়ে কওমীয়ার অবদানে বিশ্ব দরবার আজ বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল হচ্ছে। বহির্বিশ্বে বাংলাদেশের সুনাম সুখ্যাতি হচ্ছে। দেশের শান্তিশৃঙ্খলা রক্ষায় কওমি মাদরাসা ও হক্কানি ওলামায়ে কেরাম অসামান্য খেদমত করে যাচ্ছেন। লক্ষ লক্ষ মানুষের বিশাল জনসমাবেশে দেশের শান্তিশৃঙ্খলা রক্ষা ও আইনশৃঙ্খলার প্রতি শ্রদ্ধাশীল হতে সর্বসাধারণকে আমি উদ্বুদ্ধ করে আসছি। কিন্তু সম্প্রতি দেশের বিভিন্ন জায়গায় কুরআনের মাহফিল বন্ধ করে,ওলামায়ে কেরামের শানে বিষোদগার ও পরিকল্পিতভাবে কওমী মাদরাসায় হামলা-ভাংচুর চালিয়ে দেশকে অস্থিতিশীলতার দিকে ঠেলে দেওয়া হচ্ছে।

 

হুশিয়ারী উচ্চারণ করে আমীরে হেফাজত আল্লামা জুনায়েদ বাবুনগরী বলেন,বাংলাদেশের রাষ্ট্র ধর্ম ইসলাম। এ দেশের ৯০% মানুষ মুসলমান। ইসলাম ও ঈমান-আকিদা শিক্ষার প্রাণকেন্দ্র কওমী মাদরাসায় হামলা করে কেহ রক্ষা পাবে না। যেই হাত দিয়ে কওমী মাদরাসায় আক্রমণ করবে এদেশের তৌহিদি জনতা সেই হাতকে ভেঙে চুরমার করে দেবে।

এ সংক্রান্ত আরও সংবাদ