আল্লামা তাফাজ্জুল হক হবিগঞ্জী রহ.র জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত- জনকল্যাণ২৪

প্রকাশিত: ৪:২৮ অপরাহ্ণ, জানুয়ারি ৬, ২০২১

আল্লামা তাফাজ্জুল হক হবিগঞ্জী রহ.র জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত- জনকল্যাণ২৪

ছাত্র জমিয়ত জামিয়া ইসলামিয়া আরাবিয়া উমেদনগর হবিগঞ্জ এর উদ্যোগে জামিয়ার উন্নতি ও অগ্রগতির রুপকার, উপমহাদেশের প্রখ্যাত হাদীস বিশারদ, যুগশ্রেষ্ঠ আলেমেদ্বীন,শায়খুল হাদীস ওয়াত তাফসীর আল্লামা হাফিজ তাফাজ্জুল হক হবিগঞ্জী রহ. এর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভা আজ বুধবার বাদ যোহর জামিয়া মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

জামিয়ার সুনামধন্য শায়খূল হাদীস আল্লামা মুফতি আব্দুল কাইয়ুম (কালাঞ্জুরী) দা.বা.র সভাপতিত্বে এবং হাফিজ ফাহিম হাসান ও মাহমুদুর রহমান চৌধুরীর যৌথ পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জামিয়ার প্রিন্সিপাল হাফিজ মাওলানা মাসরুরুল হক দা.বা. ।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ব্যবসায়ী কল্যাণ সমিতি (ব্যকস) হবিগঞ্জের সভাপতি আলহাজ্ব শামছুল হুদা, যুব জমিয়ত বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির সভাপতি হাফিজ মাওলানা তাফহিমুল হক ক্বাসেমী, জামিয়ার মুহাদ্দিস মাওলানা আব্দুর রশিদ, মাওলানা শফিকুর রহমান, শিক্ষা সচিব মাওলানা তাজ উদ্দীন আল হাবিবী, মাওলানা সাজ্জাদ হুসাইন, জেলা জমিয়তের অর্থ সম্পাদক মাওলানা শিব্বীর আহমেদ, প্রচার সম্পাদক ডা. আব্দুল করিম আজহার, জেলা যুব জমিয়তের সেক্রেটারি মাওলানা বশির আহমদ, জেলা ছাত্র জমিয়তের সেক্রেটারি হাফিজ ওয়াসিক বিল্লাহ হিব্বান, মাওলানা তাফাজ্জুল হক কাসেমী, মুফতি এনামুল হক, হাফিজ মাওলানা মাহদী হাসান সহ জামিয়ার শিক্ষকবৃন্দ ও হুজুরের ভক্তবৃন্দ ।

আলোচনা সভায় উদ্বোধনী বক্তব্য প্রদান করেন হাফিজ মাওলানা মাবরুরুল হক ।
আলোচনা সভায় বক্তারা আল্লামা হবিগঞ্জী রহ. বর্ণাঢ্য জীবন ও কর্ম নিয়ে আলোচনা করে আবেগাপ্লুত হয়ে পড়েন।

তারা বলেন তিনি ছিলেন একাধারে বিজ্ঞ আলেম, সমাজ সংস্কারক,দেশপ্রেমী রাজনীতিবিদ। তাঁর অক্লান্ত পরিশ্রমে গড়ে তুলেছিলেন এই জামিয়া। তিনি শুধু বাংলাদেশেই নয়, ছিলেন সমগ্র মুসলিম উম্মাহর দরদী রাহবার। গড়ে তুলেছেন উমেদনগর মাদ্রাসাসহ অসংখ মাদ্রাসা, মসজিদ, খানকা, সবাহী মক্তব ও উন্নয়নমূলক সংগঠন ।
পরিশেষে তাঁর দারাজাত বুলন্দী কামনা করে দোয়ার মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত হয় ।