অবিলম্বে ছাত্রনেতা আব্দুল্লাহ আল মামুনের সন্ধান দিন: ছাত্র জমিয়ত সভাপতি-জনকল্যাণ২৪

প্রকাশিত: ৯:৩০ পূর্বাহ্ণ, ডিসেম্বর ২২, ২০২০

অবিলম্বে ছাত্রনেতা আব্দুল্লাহ আল মামুনের সন্ধান দিন: ছাত্র জমিয়ত সভাপতি-জনকল্যাণ২৪

বিগত তিনদিন ধরে নিখোঁজ টঙ্গী থানা ছাত্র জমিয়তের সাহিত্য সম্পাদক ছাত্রনেতা আব্দুল্লাহ আল মামুনের দ্রুত সন্ধান দাবি করেছেন সংগঠনটির কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সভাপতি এখলাছুর রহমান রিয়াদ। আজ মঙ্গলবার গণমাধ্যমে দেয়া এক বিবৃতিতে এখলাছুর রহমান এ দাবি জানান। তিনি বলেন গত ২০/১২/২০২০ তারিখে টঙ্গী হালিমা ইসলামি সেন্টার মাদরাসা থেকে বিকাল ৪ টায় কয়েকজন লোক ডিবি পুলিশের পরিচয় দিয়ে তাকে ধরে নিয়ে যায়। এরপর থেকে এখন পর্যন্ত তার কোনো সন্ধান পাওয়া যাচ্ছে না।

এখলাছুর রহমান বলেন মামুনের আত্মীয়-স্বজন এবং সংগঠনের স্থানীয় নেতারা বিগত দু’দিন যাবত টঙ্গীর বিভিন্ন থানা ও ডিবি কার্যালয়ে যোগাযোগ করলেও তারা মামুনের কোনো সন্ধান দিতে পারেনি। অবশেষে কোনো উপায়ন্তর না পেয়ে মামুনের ভাই স্থানীয় থানায় জিডি করতে চাইলে এতেও পুলিশ নানা গড়িমসি করতে থাকে। পুলিশ তাদেরকে বলে, সে (ভিকটিম) কোনো রাজনৈতিক বা অরাজনৈতিক সংগঠনের সাথে প্রত্যক্ষ কিংবা পরোক্ষ্যভাবে জড়িত কি না; সেই বিষয়টি দেখতে হবে।

এভাবে নানা অজুহাতে দীর্ঘ কালক্ষেপণ শেষে গতকাল (সোমবার) সন্ধায় স্বজনদের পিড়াপিড়িতে টঙ্গী থানা পুলিশ একটি সাধারণ ডায়েরি গ্রহন করে। যার জিডি নং-৮৮৭। আব্দুল্লাহ আল মামুনের ছোট ভাই আব্দুর রহমানের উদ্বৃতি দিয়ে ছাত্র জমিয়ত সভাপতি বলেন, ঘটনার পর থেকে মামুনের বৃদ্ধ মা-বাবা কান্না করতে করতে অসুস্থ হয়ে পড়েছেন। সেইসাথে আমরাও চরম উৎকন্ঠায় সময় পার করছি। কোথাও তাঁর সন্ধান পাওয়া যাচ্ছে না।

ছাত্র জমিয়ত সভাপতি অবিলম্বে আব্দুল্লাহ আল মামুনের সন্ধান দাবি করে বলেন, ব্যাক্তি অরাজনৈতিক কিংবা রাজনৈতিক যেই হোক না কেন; প্রতিটি নাগরিকের জানের নিরাপত্তা দেয়া রাষ্ট্রের সাংবিধানিক দায়িত্ব। কোনো অজুহাতেই আব্দুল্লাহ আল মামুনের সন্ধান দানে আইনশৃঙ্খলা বাহিনীর অবহেলা মেনে নেয়া যায়না। তিনি বলেন অবিলম্বে নিখোঁজ মামুনের সন্ধান দিন অথবা তার নামে কোনো অভিযোগ থাকলে যথাযথ প্রক্রিয়ার মাধ্যমে আইনি কর্তৃপক্ষের কাছে সোপর্দ করুন।

এ সংক্রান্ত আরও সংবাদ