জমিয়ত মহাসচিব আল্লামা কাসেমীর ইন্তেকালে কাতার জমিয়তের শোক প্রকাশ- জনকল্যাণ২৪

প্রকাশিত: ১১:২২ পূর্বাহ্ণ, ডিসেম্বর ১৪, ২০২০

জমিয়ত মহাসচিব আল্লামা কাসেমীর ইন্তেকালে কাতার জমিয়তের শোক প্রকাশ- জনকল্যাণ২৪

জমিয়তে উলামায়ে ইসলাম ও হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় মহাসচিব, ঢাকা জামিয়া মাদানীয়া বারিধারার প্রতিষ্ঠাতা-পরিচালক ও শায়খুল হাদীস আল্লামা নূর হোসাইন কাসেমীর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন জমিয়তে উলামায়ে কাতার’র কেন্দ্রীয় নেতৃবৃন্দ ।

আজ (১৪ডিসেম্বর) সোমবার হযরাতের জানাজার নামাজ পরবর্তী সংবাদমাধ্যমে প্রেরিত এক শোকবার্তায় কাতার জমিয়তের কেন্দ্রীয় নেতৃবৃন্দ বলেন, আল্লামা নূর হোসাইন কাসেমী (রাহ.) দেশের সর্বজন শ্রদ্ধেয় ও শীর্ষ একজন প্রভাবশালী আলেমেদ্বীন ছিলেন। ইসলামি আন্দোলনের ময়দানে তিনি ছিলেন একজন বীর সিপাহসালার। দেশবাসী হারিয়েছে একজন নিবেদিতপ্রাণ মুখলিছ আলেমে দ্বীনকে ৷ আল্লামা নূর হোসাইন কাসেমী (রাহ.)এর ইন্তেকালে আমরা গভীরভাবে শোকাহত।

কাতার জমিয়ত নেতৃবৃন্দ বলেন, আল্লামা নূর হোসাইন কাসেমী (রাহ.) হক ও হক্কানিয়াতের ওপর অটল-অবিচল একজন নিষ্ঠাবান আলেমে দ্বীন ছিলেন। হকের উপর তিনি ছিলেন দৃঢ় মজবুত। বাতিলের সাথে কখনো আপোষ করেননি তিনি। তাঁর ইন্তেকালে ইসলামি অঙ্গনে যে শূন্যতার সৃষ্টি হয়েছে তা কখনো পূরণ হবার নয়।

নেতৃবৃন্দ আরো বলেন, আমরণ তিনি এখলাছ ও নিষ্ঠার সাথে দ্বীনের বহুমুখী খেদমতের আঞ্জাম দিয়ে গেছেন। ইসলাম-মুসলমান, দেশ ও জাতির পক্ষে জমিয়তে উলামায়ে ইসলাম ও হেফাজতে ইসলাম বাংলাদেশের প্রতিটি আন্দোলন-সংগ্রামে আল্লামা নূর হোসাইন কাসেমী (রাহ.) বলিষ্ঠ নেতৃত্বের মাধ্যমে সাহসী ভূমিকা পালন করেছেন। ইসলামি আন্দোলন সংগ্রামে আল্লামা কাসেমী (রাহ.)এর শক্ত নেতৃত্ব ও ত্যাগ তিতিক্ষা ইতিহাসের পাতায় স্বর্ণাক্ষরে লিপিবদ্ধ থাকবে। রাজনীতির ময়দানে তিনি ছিলেন একজন দক্ষ ও অভিজ্ঞ রাজনীতিজ্ঞ।

আল্লামা কাসেমী ছিলেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব ও সাবেক নির্বাহী সভাপতি, বেফাকুল মাদারীসিল আরাবিয়া বাংলাদেশের সিনিয়র সহসভাপতি এবং কওমি মাদরাসা সম্মিলিত শিক্ষাবোর্ড আল-হাইয়্যাতু উলইয়া বাংলাদেশের কো-চেয়ারম্যান। আল্লামা নূর হোসাইন কাসেমী (রাহ.) তাঁর বর্ণাঢ্য জীবনীতে দ্বীন ও ইসলামের বহুমুখী খেদমত করে গেছেন।

নেতৃবৃন্দ বলেন বর্তমান এই নাজুক পরিস্থিতিতে দেশ ও জাতীর এই সংকটময় মুহূর্তে জমিয়ত মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী (রাহ.)এর মতো হক ও ন্যায়নীতির উপর অটল-অবিচল, নিষ্ঠাবান কায়েদ আমাদের জন্য খুবই প্রয়োজন ছিলো। কিন্তু আল্লাহ তায়া’লার হুকুমে আজ আমাদেরকে এতিম বানিয়ে তিনি চলে গেলেন না ফেরার দেশে।

কাতার জমিয়ত নেতৃবৃন্দ এক যৌথ শোকবার্তায় মরহুমের শোকসন্তপ্ত পরিবার্গ, ছাত্র, ভক্ত, মুতাআল্লিক্বীন এবং হেফাজত ও জমিয়তের নেতা-কর্মীসহ অগণিত গুণগ্রাহিবৃন্দের প্রতি গভীর সমবেদনা জানান।

শোক প্রকাশ করেন- জমিয়তে উলামায়ে ইসলাম কাতার’র কেন্দ্রীয় সভাপতি হাফেজ মাওলানা জসিম উদ্দীন, সিনিয়র সহ সভাপতি হাফেজ মাওলানা খালেদ সাইফুল্লাহ জহিরী, সহ সভাপতি হাফেজ মাওলানা সৈয়দ মাহফুজুর রাহমান, মাওলানা আবুল কাসেম কাশেমী, সেক্রেটারী জেনারেল মাওলানা আবু আফিফা আতিকুর রাহমান, জয়েন্ট সেক্রেটারী হাফেজ মাওলানা মুজিবুর রহমান, সাংগঠনিক সম্পাদক মাওলানা বদরুল ইসলাম, সহ সাংগঠনিক সম্পাদক মাওলানা রুহুল আমীম, অর্থ সম্পাদক মাওলানা লুৎফুর রহমান, প্রচার সম্পাদক এম. আবু বকর সা’দী / সাইফুল্লাহ্ সাদী, সহ প্রচার সম্পাদক এম. ফয়সল আহমদ সহ অন্যান্ন নেতৃবৃন্দ।

এ সংক্রান্ত আরও সংবাদ