সাকিব একটু সতর্ক হলে সব বিতর্ক এড়াতে পারতেন: সুজন- জনকল্যাণ২৪

প্রকাশিত: ১:১৭ অপরাহ্ণ, নভেম্বর ২২, ২০২০

সাকিব একটু সতর্ক হলে সব বিতর্ক এড়াতে পারতেন: সুজন- জনকল্যাণ২৪

সাম্প্রতিককালের নিষেধাজ্ঞা মুক্ত হয়ে দেশে ফিরে যেসব বিতর্কিত ঘটনার জন্ম দিয়েছেন সাকিব, একটু সচেতন হলেই সেই সব বিতর্ক এড়াতে পারতেন বলে জানালের সাবেক অধিনায়ক ও বিসিবি পরিচালক খালেদ মাহমুদ সুজন।

যুক্তরাষ্ট্র থেকে গভীর রাতে ঢাকায় ফিরে সকালে গাদাগাদি ভিড়ে বাণিজ্যিক প্রচারণায় অংশ নেয়াটা স্বাস্থ্যঝুঁকি বাড়ানো স্বাভাবিক। আবার সপ্তাহ না ঘুরতেই কলকাতায় হঠাৎ স্থলপথে যাওয়া, সেখানে একদিনের সফরে জনসমাগম স্থানে বিচরণ।

তবে একটু সতর্ক থাকলেই সব বিতর্ক এড়ানো যেত বলে মনে করেন অনেকেই। সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজনের মতে, করোনাকালে নিজের স্বাস্থ্য ঝুঁকির ব্যাপারেও সতর্ক থাকা প্রয়োজন।

বিসিবির গেম ডেভলপমেন্ট চেয়ারম্যান খালেদ মাহমুদ সুজন বলেন, ‘সাকিব যে সুপার শপ উদ্বোধনে গিয়েছে সেটা তার ছোটবেলার এক বন্ধুর ছিল। তার অনুরোধেই সেখানে গিয়েছে। সেখানে স্বাস্থ্যবিধিটা মানা কষ্টকর ছিল এটা ঠিক না।

তবে সাকিবের ক্ষমা চাওয়ায় অন্য সমালোচনা থামলেও তৈরি হয়েছে নতুন বিতর্ক। কলকাতার সেলিব্রেটি থেকে শুরু করে গণমাধ্যম ব্যক্তিত্বরাও বিষয়টিকে নিয়ে যাচ্ছেন ভিন্ন দিকে। এসব বিষয়ে বিসিবির গেম ডেভলপমেন্ট চেয়ারম্যান খালেদ মাহমুদ সুজনের বক্তব্য স্পষ্ট।

খালেদ মাহমুদ সুজন বলেন, ‘যেহেতু সারাবিশ্বেই একটা মহামারি চলছে আর সে কিছুদিন আগেই যুক্তরাষ্ট্র থেকে এসেছে। এই অবস্থায় তার নিজের সুস্থতার জন্য হলেও আরেকটু সচেতন থাকা দরকার ছিল। কারণ তার মত একজন খেলোয়াড় অসুস্থ থাকুক তা আমরা কেউই চাই না।’

তবে সাকিবকে হত্যার হুমকি দেয়ার বিষয়টি সমাজের সব মতের মানুষের কাছেই নিন্দিত হয়েছে। সিলেটে গ্রেপ্তার হওয়া ঐ যুবক না বুঝে এমন একটা কাণ্ড করে থাকলেও সাকিবের মননে দাগ কেটেছে সন্দেহ নেই। কেননা সাকিবকে চলতে হচ্ছে গানম্যান নিয়ে।

এ সংক্রান্ত আরও সংবাদ