মাদক গ্রহণের দায়ে চাকরি হারালেন ১০জন পুলিশ- জনকল্যাণ২৪

প্রকাশিত: ১:০৯ অপরাহ্ণ, নভেম্বর ২২, ২০২০

মাদক গ্রহণের দায়ে চাকরি হারালেন ১০জন পুলিশ- জনকল্যাণ২৪

ডোপ টেস্টে মাদক গ্রহণের প্রমাণ পাওয়া যাওয়ায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ১০ সদস্যকে চাকরিচ্যুত করা হয়েছে।

জানা গেছে, ডোপ টেস্টে পজিটিভ হয়েছেন ডিএমপিতে কর্মরত ৬৮ সদস্য। এ জন্য ৪৩ জনের বিরুদ্ধে বিভাগীয় মামলা হয়েছে। ইতোমধ্যে সাময়িক বরখাস্ত হয়েছেন ১৮ জন। এর মধ্যে ১০ জনকে চূড়ান্ত বরখাস্ত করে আদেশ জারি করা হয়েছে। ২৫ জনের বিরুদ্ধে বিভাগীয় শাস্তিমূলক ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে। মাদক বিক্রয়, সেবন এবং মাদক দিয়ে ফাঁসানোসহ উদ্ধারকৃত মাদক তুলনায় কম দেখানোর অভিযোগে অভিযুক্ত হয়েছেন ডিএমপির আরও ২৯ সদস্য। তাদের মধ্যে ইতোমধ্যে সাজাপ্রাপ্ত হয়েছেন ৬ পুলিশ সদস্য।

রোববার ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. ওয়ালিদ হোসেন বলেন, ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম গতবছর সেপ্টেম্বরে দায়িত্ব নেয়ার পর পুলিশ সদস্যদের ডোপ টেস্ট করার ঘোষণা দেন। তাতে এ পর্যন্ত ৬৮ জনের মাদক সেবনের প্রমাণ পাওয়া গেছে। এদের মধ্যে ১০জনকে চাকরিচ্যুত করা হয়েছে। বাকিদের বিষয়ে শিগগির ব্যবস্থা নেয়া হবে।

জানা গেছে, মাদক সেবনের দায়ে অভিযুক্ত পুলিশ সদস্যদের মধ্যে ৭ জন উপ পরিদর্শক (এসআই), একজন সার্জেন্ট, ৫ জন সহকারী উপপরিদর্শক (এএসআই) ৫ জন নায়েক এবং ৫০ জন কনস্টেবল রয়েছেন।

ডিসি ওয়ালিদ হোসেন বলেন, এটি একটি চলমান প্রক্রিয়া। মাদকের ব্যাপারে আমরা জিরো টলারেন্স নীতি নিয়ে চলি। এখানে কাউকে ছাড় দেয়ার সুযোগ নেই।

এ সংক্রান্ত আরও সংবাদ