মারকাযুল হিদায়া সিলেট-এর মাসিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত -জনকল্যাণ২৪

প্রকাশিত: ২:৩১ অপরাহ্ণ, নভেম্বর ১৩, ২০২০

মারকাযুল হিদায়া সিলেট-এর মাসিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত -জনকল্যাণ২৪

ডেস্ক রিপোর্ট: সিলেটের পরিচিত দ্বীনী বিদ্যাপীঠ, সৃজনশীল সাজেশনে শিক্ষাদানে সফল শিক্ষা প্রতিষ্ঠান “মারকাযুল হিদায়া সিলেট”-এর ছাত্র সংগঠন আল-হিদায়া ছাত্র কাফেলা কর্তৃক আয়োজিত মাসিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান গতকাল ১২ নভেম্বর বৃহস্পতিবার মাদরাসা মিলনায়তনে অনুষ্ঠিত হয়। দুপুর ১টা থেকে আয়োজিত এ অনুষ্ঠান সাপ্তাহিক প্রতিযোগিতা থেকে ওঠে আসা শীর্ষ তালিবুল ইলমদের নিয়ে সাজানো হয়। চার অধিবেশনের মাধ্যমে তিনটি বিভাগের মোট ৮টি গ্রুপে প্রতিযোগীদের ভাগ করা হয়। আরবী ভাষা ও সাহিত্য বিভাগ, মাদানী নেসাব বিভাগ ও কিতাব বিভাগের আরবী ও বাংলা বক্তব্যে ১২ জন করে মোট ছয় গ্রুপে ৭২ প্রতিযোগী বন্ধু অংশগ্রহণ করে।
এছাড়াও কিরাআত ও হামদ-নাত প্রতিযোগিতায় ছিল ৮ জন করে ১৬ জন প্রতিযোগী। ছাত্র কাফেলার সভাপতি মাওলানা ছামিউল ইসলামের সভাপতিত্বে রাত ১১টার দিকে বিজয়ীদের পুরস্কার বিতরণী সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেটে র সর্বজন শ্রদ্ধেয় আলেম হযরত মাওলানা শাহ নজরুল ইসলাম (হাফি.), বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মারকাযের মুহতারাম মুদীর মুফতি নূরুযযামান সাঈদ (হাফি.), প্রধান মেহমান ছিলেন জামেয়া দারুসসালাম সিলেটের সাবেক শিক্ষাসচিব, জামেয়া সাঈদিয়া কারিমিয়া ঢাকার স্বনামধন্য মুহাদ্দিস মুফতি যাকারিয়া (হাফি.), দারুল আজহার মডেল মাদরাসা সিলেট’র প্রিন্সিপাল মাওলানা মনজুরে মাওলা (হাফি.), সিলেট মডেল মাদরাসার প্রিন্সিপাল মাওলানা জাকারিয়া আল হাসান।

বিশেষ মেহমান হিসেবে উপস্থিত ছিলেন, সাদারপাড়া জামে মসজিদের ইমাম ও খতিব মুফতি আজিজুর রহমান, বিশিষ্ট ব্যবসায়ী ও শিক্ষানুরাগী আলহাজ্ব আব্দুর রকিব চৌধুরী মিসবাহ, বিশিষ্ট ব্যবসায়ী মাওলানা আব্দুল হাদী চৌধুরী, মাওলানা উনায়েস বরকতপুরী, উপস্থিত ছিলেন মারকাযের সহকারী শিক্ষক মুফতি মাসুম বিল্লাহ, মাওলানা আলীমুদ্দিন, মাওলানা আব্দুল্লাহ বিন গিয়াস, মুফতি ইমাদ উদ্দিন মাহবুব, মাওলানা আব্দুর রহমান আরিফী, মাওলানা আব্দুল্লাহ সালমান, মাওলানা মুহিব্বুর রহমান, মাওলানা আলাউদ্দীন সারওয়ার, হাফিজ মুনাইম আহমদ, হাফিজ আব্দুর রহিম সিদ্দীক প্রমুখ। এছাড়াও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতে সমাপ্ত হয় পুরস্কার বিতরণী অনুষ্ঠান।

এ সংক্রান্ত আরও সংবাদ