ফ্রান্সের সকল পণ্য বর্জন করতে হবে: আল্লামা আব্দুর রব ইউসুফী- জনকল্যাণ২৪

প্রকাশিত: ১২:০৯ অপরাহ্ণ, অক্টোবর ২৭, ২০২০

ফ্রান্সের সকল পণ্য বর্জন করতে হবে: আল্লামা আব্দুর রব ইউসুফী- জনকল্যাণ২৪

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ এর সহসভাপতি আল্লামা আব্দুর রব ইউসূফী বলেন, গত সপ্তাহে এক শিক্ষকের হত্যাকাণ্ডকে কেন্দ্র করে ফ্রান্সে পরিকল্পিতভাবে ইসলামবিদ্বেষ এবং মুসলমানদের জান-মাল ও সহায়-সম্পদের উপর হামলার ঘটনা ভয়াবহ আকারে বেড়ে গেছে। শার্লি হোবদো ম্যাগাজিনে আবারো রাসূল (সা.)এর ব্যাঙ্গাত্মক কার্টুন প্রকাশ শুরু করেছে। নজিরবিহীনভাবে প্রেসিডেন্ট ম্যাক্রোঁ সকল সভ্যতা-ভব্যতাকে পেছনে ঠেলে এই কার্টুন প্রকাশের সমালোচনা করতে অস্বীকার এবং ইসলামপন্থীদের নির্মূল করার অঙ্গিকার করেছেন। দেশটির দু’টি বড় বড় সরকারি ভবনের দেওয়ালে ন্যাক্কারজনকভাবে মহানবী (সা.)এর ব্যঙ্গাত্মক কার্টুন প্রদর্শনের সচিত্র খবরও পাওয়া যাচ্ছে। ইতিমধ্যে দেশটিতে ৬৮টি মসজিদ ও মাদ্রাসা বন্ধ করে দিয়েছে এবং আরও অসংখ্য মসজিদ-মাদ্রাসা বন্ধের তালিকায় আছে। সুতরাং ফ্রান্স সরকারের লাগাম টেনে ধরার সময় এসেছে, ফ্রান্সের সকল পণ্য বর্জন করতে হবে।

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ এর সহসভাপতি মধুপুরের পীর আল্লামা আব্দুল বলেন,ফ্রান্সে যা ঘটছে, এটা বর্তমান আধুনিক সভ্যবিশ্বের জন্য কলঙ্কের। একটা ধর্ম ও ধর্মবিশ্বাসের মানুষকে সরাসরি টার্গেট করে এমন জঘন্য সাম্প্রদায়িক ঘৃণাচার নিকট অতীতে দেখা যায়নি। তাদের এই আচরণ জাতিসংঘের মানবাধিকার ঘোষণার সুস্পষ্ট লঙ্ঘন। অথচ ফ্রান্সে এমন সাম্প্রদায়িক ও বর্ণবাদি আক্রমণের ঘটনা সত্ত্বেও গোটা পশ্চিমা বিশ্ব নির্বিকার। অথচ তারা নানা ছল-ছুতা ধরে মুসলিম দেশগুলোকে তছনছ করতে মানবাধিকার ছাতার নীচে বোমা নিয়ে হাজির হয়ে যায়। তাদের এ ঘৃর্ণচক্রান্ত আর বরদাশত করা যায়না।

ফ্রান্সে রাসূল (সা.)এর ব্যঙ্গাত্মক কার্টুন প্রকাশ ও মুসলিম দমন-পীড়নের প্রতিবাদে আজ মঙ্গলবার (২৭ অক্টোবর) বাদ আছর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেটে ঢাকা মহানগর জমিয়ত আয়োজিত বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে আল্লামা আব্দুর রব ইউসূফী উপরোক্ত কথাগুলো বলেন।

উলামায়ে ইসলাম বাংলাদেশ এর যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানরীর সভাপতি মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দীর সভাপতিত্বে ও মহানগর সাধারণ সম্পাদক মাওলানা মতিউর রহমান গাজীপুরী ও যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা বশিরুল হাসান খাদিমানীর যৌথ পরিচালনায় অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সহসভাপতি আল্লামা আব্দুল হামিদ পীর সাহেব মধুপুর।

বিশেষ অতিথি হিসাবর আরো বক্তব্য রাখেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ এর যুগ্ম মহাসচিব মাওলানা তাফাজ্জুল হক আজিজ, প্রচার সম্পাদক মাওলানা জয়নুল আবেদীন,

বক্তব্য রাখেন মহানগর সহসভাপতি মাওলানা আব্দুল কুদ্দুস, মাওলানা লোকমান মাজহারী, যুগ্ম সম্পাদক মাওলানা মাহবুবুল আলম মাওলানা শরীফ মোহাম্মদ ইয়াহইয়া,সহকারী সাধারণ সম্পাদক মাওলানা নুর আলম ইসহাকী,মাওলানা সলিমুল্লাহ খান যুব জমিয়ত বাংলাদেশ এর সাধারণ সম্পাদক মাওলানা ইসহাক কামাল ,যুব বিষয়ক সম্পাদক মাওলানা সাইফুদ্দিন ইউসুফ ফাহিম, সাংগঠনিক সম্পাদক মুফতি নুর মোহাম্মদ ছাত্র জমিয়তের ভারপ্রাপ্ত সভাপতি মাওলানা এখলাছুর রহমান রিয়াদ প্রমুখ।
সভাপতির বক্তব্যে আল্লামা মঞ্জুরুল ইসলাম আফেন্দী বলেন
সমগ্র বিশ্বের মুসলিম উম্মাহ’র নাড়ির বন্ধন এক ও অভিন্ন। ফ্রান্সের মুসলমানদের বিরুদ্ধে যে বর্বরতা চালানো হচ্ছে এবং দেশটি পরিকল্পিতভাবে লাগাতার ইসলাম অবমাননা করে যাচ্ছে, এটা আমরা দর্শক হয়ে চুপচাপ দেখে যেতে পারি না। ঈমানী চেতনাবোধ ও মানবিকতাবোধের জায়গা থেকে আমাদেরকে অবশ্যই এর বিরুদ্ধে সোচ্চার প্রতিবাদ করতে হবে। মহানবী (সা) এর ইজ্জত রক্ষার্থে প্রয়োজনে জীবন দিতে আমরা প্রস্তুত রয়েছি।
এ ব্যাপারে বাংলাদেশ সরকারের নীরবতার তীব্র নিন্দা জ্ঞাপন করে আল্লামা আফেন্দী বলেন, অবিলম্বে রাষ্ট্রীয়ভাবে ফ্রান্সের এ ন্যাক্কারজনক ঘটনার নিন্দা জানাতে হবে এবং রাষ্ট্রীয়ভাবে সকল পরাশী পণ্য বর্জন করতে হবে।

এ সংক্রান্ত আরও সংবাদ