বিশ্বনবী (সা.) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে বিক্ষোভ-জনকল্যাণ২৪

প্রকাশিত: ৩:৩২ অপরাহ্ণ, অক্টোবর ২৬, ২০২০

বিশ্বনবী (সা.) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে বিক্ষোভ-জনকল্যাণ২৪

ফ্রান্সে রাষ্ট্রীয় মদদে মহানবী (সা.) ব্যঙ্গচিত্র প্রদর্শন করার প্রতিবাদে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছেন মুসল্লিরা। সোমবার (২৬ অক্টোবর) বিকেল সাড়ে ৪টার দিকে সিদ্ধিরগঞ্জের শিমরাইল মোড়ে তৌহিদী জনতা ও বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিশের ব্যানারে এ কর্মসূচির আয়েজন করা হয়।

এ কর্মসূচিতে নেতৃত্ব দেন হেফাজতে ইসলামের সিদ্ধিরগঞ্জ থানা কমিটির সভাপতি মুফতি বশিরুল্লাহ। ফরাসি পণ্য বয়কটের দাবি জানিয়ে তিনি বলেন, নবীজীকে (সা.) নিয়ে যারা কটূক্তি করে তাদের কঠোর শাস্তি হওয়া উচিত। আমরা সরকারকে অনুরোধ করবো ফ্রান্সের সঙ্গে যাতে আমাদের দেশের কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করা হয়। তিনি বাংলাদেশে নিযুক্ত ফরাসি রাষ্ট্রদূতকে বিতাড়িত করার আহ্বানও জানান।

উল্লেখ্য, সপ্তাহখানেক আগে ফ্রান্সে মহানবী (সা.) এর ব্যঙ্গচিত্র প্রদর্শন করেন স্যামুয়েল প্যাটি নামে এক শিক্ষক। এতে ক্ষুব্ধ হয়ে তার শিরশ্ছেদ করেন আবদৌলখ নামে এক শিক্ষার্থী। তাকে ঘটনাস্থলেই গুলি করে হত্যা করে পুলিশ। এ ঘটনার পরই উত্তপ্ত হয়ে ওঠে ফ্রান্স। ৫০টি মসজিদসহ মুসলিম অধুষ্যিত এলাকায় কথিত উগ্রবাদী ধরতে সাঁড়াশি অভিযানে নামে ফরাসি নিরাপত্তা বাহিনী। ফ্রান্সের সরকারি ভবনে টানানো সেই ব্যঙ্গচিত্র। ফরাসি প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁ ঘোষণা দেন, আগামীতেও ব্যঙ্গচিত্র প্রদর্শন অব্যাহত রাখা হবে।

এ ঘোষণার পরই মহানবীকে (সা.) অসম্মানের প্রতিবাদে ক্ষোভে ফুঁসছে মুসলিম দেশগুলো।

এ সংক্রান্ত আরও সংবাদ