বিশ্ব নবীর অবমাননা ; মুসলিম উম্মাহ মেনে নিবে না : আল্লামা জুনায়েদ আল হাবীব-জনকল্যাণ২৪

প্রকাশিত: ৩:২৬ অপরাহ্ণ, অক্টোবর ২৪, ২০২০

বিশ্ব নবীর অবমাননা ; মুসলিম উম্মাহ মেনে নিবে না : আল্লামা জুনায়েদ আল হাবীব-জনকল্যাণ২৪

ফ্রান্সে রাষ্ট্রীয়ভাবে বহুতল ভবনে প্রকাশ্যে মহানবী হযরত মুহাম্মদ সা.-এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন, জামিয়া কাসিমিয়া আশরাফুল উলুম মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালক, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সহ-সভাপতি ও হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব খতিবে বাঙ্গাল আল্লামা জুনায়েদ আল হাবীব দা:বা:।

তিনি বলেন, ফ্রান্স সরকার রাষ্ট্রীয়ভাবে পুলিশ পাহারায় মুহাম্মদ (সা.)-এর ব্যঙ্গচিত্র প্রদর্শন করে বিশ্ব মুসলিমের কলিজায় আঘাত হেনেছে। কারন মুসলমানরা তাদের নবী মুহাম্মদ সা.কে প্রাণের চেয়ে বেশি ভালবাসে। নবীজির অবমাননা মুসলমানগণ কিছুতেই বরদাশত করবে না। ফ্রান্স সরকার নবীর বিরুদ্ধে ব্যঙ্গচিত্র প্রকাশের মাধ্যমে বিশ্বমুসলিমকে উস্কে দিয়ে বিশ্বজুড়ে ধর্মযুদ্ধ বাধানোর ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে।

তিনি আরো বলেন, কয়েকদিন আগে আমরা মিডিয়ায় দেখেছি, ফ্রান্সের প্রধানমন্ত্রী ইসলাম ধর্ম নিয়ে অবমাননাকর বক্তব্য দিয়েছেন। এসব উগ্র কর্মকান্ড প্রমাণ করে যে, ফ্রান্স সরকার ইসলাম ও মুসলমানদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে। তাদের বিরুদ্ধে প্রতিবাদ করা বিশ্বের মুসলমানদের নৈতিক ও ঈমানি দায়িত্ব । ফ্রান্স সরকারকে অবিলম্বে এ ধৃষ্টতাপূর্ণ ব্যঙ্গচিত্র প্রচারনা বন্ধ না করলে। ফ্রান্সের বিরুদ্ধে সারাবিশ্বে প্রতিবাদের দাবানল ছড়িয়ে পরবে এবং নবীপ্রেমিকরা ফ্রান্সের পন্যবর্জন করতে বাধ্য হবে।

এসময় খতিবে বাঙ্গাল, বিশ্বশান্তির দূত হযরত মহানবী সা. এর অবমাননা বন্ধে ফ্রান্সের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে রুখে দাঁড়ানোর জন্য মুসলিম বিশ্বের প্রতি আহবান জানান।

এ সংক্রান্ত আরও সংবাদ