ইসলাম ছাড়া শান্তি প্রতিষ্ঠা সম্ভব নয়: আল্লামা জুনায়েদ আল হাবীব-জনকল্যাণ২৪

প্রকাশিত: ৬:৪৮ পূর্বাহ্ণ, অক্টোবর ১৮, ২০২০

ইসলাম ছাড়া শান্তি প্রতিষ্ঠা সম্ভব নয়: আল্লামা জুনায়েদ আল হাবীব-জনকল্যাণ২৪

জামিয়া কাসিমিয়া আশরাফুল উলুম মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালক, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সহ-সভাপতি ও হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব খতিবে বাঙ্গাল আল্লামা জুনায়েদ আল হাবীব দা:বা: বলেছেন, বর্তমান সময়ে আমাদের জান, মাল ও ইজ্জত-সম্মানের সামান্যও নিরাপত্তা নেই। জুলুমবাজদের ছত্রছায়ায় বিচারহীনতার যে অপসংস্কৃতি গড়ে উঠেছে, তাতে প্রতিদিনই দেশজুড়ে খুন, গুম ও ধর্ষণের মতো ঘটনা উদ্বেগজনক হারে বেড়েই চলছে।

তিনি গতকাল ১৭ অক্টোবর শনিবার দারুস সুন্নাহ মাদরাসা জামালগঞ্জ-এর উদ্যোগে আয়োজিত বার্ষিক ইসলামী মহা সম্মেলনে প্রধান বক্তার আলোচনায় এ কথা বলেন।

আল্লামা জুনায়েদ আল হাবীব বলেন, ক’দিন আগে নোয়াখালীতে একজন অসহায় নারীকে ধর্ষণ ও নির্যাতনের সেই হৃদয়বিদারক ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তি এখনো হয়নি। বিচারের দীর্ঘসূত্রতার কারণে এটিও একসময় ধামাচাপা পড়ে যাবে। অপরাধীরা পার পেয়ে যাবে। মানুষ অপরাধ করতে সাহস পাবে। এভাবে অপরাধের মাত্রা দিন দিন বাড়তেই থাকবে।

খতীবে বাঙ্গাল আরো বলেন, ১৪০০ বছর পূর্বেই ইসলাম এ বিষয়ের সর্বশ্রেষ্ঠ সমাধান দিয়েছে। রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম পৃথিবীর সবচেয়ে অশান্ত, অন্ধকার ও বর্বর সময়ে শান্তি প্রতিষ্ঠা করে এক অনন্য নজির স্থাপন করেছেন।

এসময় তিনি কোরআন ও হাদিসের আলোকে গুরুত্বপূর্ণ তাকরির পেশ করে উপস্থিত সকলকে আহ্বান করে বলেন, শান্তি প্রতিষ্ঠার জন্য ইসলাম, শান্তি প্রতিষ্ঠা করতে চাইলে ইসলামের দেখানো পথেই ফিরে আসতে হবে। ইসলামই একমাত্র শান্তির পথ।

এ সংক্রান্ত আরও সংবাদ