ফেসবুকে মহানবী সা. নিয়ে কটুক্তি: বিশ্ব বিদ্যালয় ছাত্র গ্রেফতার- জনকল্যাণ২৪

প্রকাশিত: ৯:০৪ পূর্বাহ্ণ, অক্টোবর ১৪, ২০২০

ফেসবুকে মহানবী সা. নিয়ে কটুক্তি: বিশ্ব বিদ্যালয় ছাত্র গ্রেফতার- জনকল্যাণ২৪

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ইসলাম ধর্মের মহানবী হযরত মুহাম্মাদ (সা.) ও ধর্মীয় গ্রন্থ কুরআনকে নিয়ে ‘আপত্তিকর ও কুরূচিপূর্ণ’ মন্তব্য করার অভিযোগে দায়ের করা মামলায় যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) শিক্ষার্থী মিঠুন কুমার মন্ডলকে গ্রেফতার দেখিয়েছে সাতক্ষীরা দেবহাটা থানা পুলিশ। এর আগে সোমবার (১২ অক্টোবর) ভোররাতে দেবহাটা উপজেলার নারিকেলী গ্রামের বাড়ি থেকে তাকে আটক করা হয়।

অভিযুক্ত মিঠুন যবিপ্রবির ফিন্যান্স ও ব্যাংকিং বিভাগের প্রথম বর্ষের ছাত্র।

ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়েরের পর বুধবার তাকে আদালাতে পাঠিয়ে ১০ দিনের রিমান্ড চেয়েছে পুলিশ।

দেবহাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) উজ্জল মিত্র বলেন, “সম্প্রতি ফেসবুকে সে ইসলাম ধর্ম সম্পর্কে আপত্তিকর ও কটুক্তিপূর্ণ মন্তব্য করে পোস্ট করে সে। পোস্টের স্ক্রিনশট ফেসবুকে ছড়িয়ে পড়লে ঘটনাটি প্রশাসনের নজরে আসে। এরপর জনরোষ থেকে বাঁচাতে তাকে উদ্ধার করা হয়। মঙ্গলবার রাতে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়েরের পর তাকে গ্রেফতার দেখানো হয়।”

তিনি আরও জানান, তার বাড়ির এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি এবং বাড়িতে হামলা রোধে পুলিশ পাহারা দিচ্ছে।

প্রসঙ্গত, এ ঘটনায় যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ মিঠুন কুমার মন্ডলের ছাত্রত্ব সাময়িক বাতিল করেছে। এছাড়া কেন তার ছাত্রত্ব স্থায়ীভাবে বাতিল করা হবে না- তার কারণ দর্শানোর নোটিশও দেওয়া হয়েছে। সোমবার সকালে যবিপ্রবির উপাচার্যের কার্যালয়ে বিশ্ববিদ্যালয়ের ডিনস কমিটি, শিক্ষক সমিতি ও কর্মকর্তা সমিতির জরুরি সভায় তার ছাত্রত্ব বাতিলের এ সিদ্ধান্ত নেওয়া হয়।

এ সংক্রান্ত আরও সংবাদ