দেশব্যাপি ধর্ষণের প্রতিবাদে বিশ্বনাথে জাগ্রত তরুণ প্রজন্মের মানববন্ধন অনুষ্টিত-জনকল্যাণ২৪

প্রকাশিত: ২:৩৫ অপরাহ্ণ, অক্টোবর ৭, ২০২০

দেশব্যাপি ধর্ষণের প্রতিবাদে বিশ্বনাথে জাগ্রত তরুণ প্রজন্মের মানববন্ধন অনুষ্টিত-জনকল্যাণ২৪

সিলেটের এমসি কলেজে গণধর্ষণ,নোয়াখালীর বেগমগঞ্জে বর্বরোচিত নারীকে বিব্রস্ত্র করে গণধর্ষণসহ দেশব্যাপি ধর্ষণ ও নির্যাতনের প্রতিবাদে ও ধর্ষকদের সর্বোচ্চ শাস্তির দাবিতে জাগ্রত তরুণ প্রজন্ম বিশ্বনাথের উদ্যোগে মানববন্ধন অনুষ্টিত হয়েছে।
আজ বুধবার বাদ আসর বিশ্বনাথ পৌর শহরের বাসিয়া ব্রিজে জামিয়া মাদানিয়া বিশ্বনাথের শিক্ষক মাওলানা হাসান বিন ফাহিমের সভাপতিত্বে তরুণ শিক্ষক মাওলানা মুখতার হুসাইন ও শাহ মুহাম্মদ উসামার যৌথ পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন মাদানী কাফেলা বাংলাদেশের সভাপতি মাওলানা রুহুল আমীন নগরী, খাদিমুল কোরআন পরিষদ বিশ্বনাথের সাধারণ সম্পাদক মাওলানা সিরাজুল ইসলাম,মীরেরচর মাদরাসা শিক্ষক মাওলানা ফখরুল ইসলাম,চক কাশিমপুর মাদরাসার শিক্ষক মাওলানা হাবীব সালেহ,আলহাজ্ব লেচু মিয়া স্কুলের শিক্ষক মাওলানা মাহদী আহমদ,রিয়েল ষ্টার সমাজ কল্যাণ সংস্থার সভাপতি এম কাওছার আহমদ,সংগঠক মাওলানা ইমরান আহমদ,আব্দুল মুক্তাদির, এসপি সেবু প্রমূখ।

হাফিজ শাহেদ আলমের তেলাওয়াতে কুরআন ও তরুণ ব্যবসায়ী শামীম আহমদের স্বাগত বক্তব্যের মাধ্যমে সূচিত মানববন্ধনে বিভিন্ন শ্রেণী-পেশার বিপুল সংখ্যক মানুষ উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বক্তারা দেশজুড়ে ধর্ষণ, গণধর্ষণের ঘটনায় ক্ষোভ প্রকাশ করে দ্রুতে আইনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।
বক্তারা বলেন-দেশে সাম্প্রতিক সংগঠিত ধর্ষণে ঘটনাগুলো আইয়্যামে জাহিলিয়্যাকে হার মানিয়েছে।ধর্ষণের দৃষ্টান্তমূলক শাস্তি কার্যকর না হওয়ায় ধর্ষকরা বেপরোয়া হয়ে উঠেছে।ধর্ষণ বন্ধে কার্যকর আইন তথা শরীয়াহ আইনের বিকল্প নেই।
মানববন্ধনের সভাপতি তার বক্তব্যে সিলেট ও নোয়াখালীতে বর্বরোচিত ধর্ষণে অভিযুক্তদের দ্রুত আইনে দৃষ্টান্তমূলক শাস্তি কার্যকর করা,আগামী সংসদ অধিবেশনে ধর্ষণ বন্ধে শরীআহ আইনে ধর্ষকের শাস্তির আইন পাশ করা,স্যাটেলাইট চ্যানেল,সোস্যাল মিডিয়া অশ্লিল সিনেমা,নাটক,শর্ট ফিল্ম নিষিদ্ধ করা ও কর্মক্ষেত্রসহ সকল ক্ষেত্রে নারীদের নিরাপত্তা নিশ্চিতের লক্ষ্য বর্তমান নারীনীতি সংশোধন করার দাবি জানান।

এ সংক্রান্ত আরও সংবাদ