ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা হউক: গোয়াইনঘাটে জমিয়ত নেতৃবৃন্দ- জনকল্যাণ২৪

প্রকাশিত: ৪:২৯ অপরাহ্ণ, অক্টোবর ৫, ২০২০

ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা হউক: গোয়াইনঘাটে জমিয়ত নেতৃবৃন্দ- জনকল্যাণ২৪

আবু তালহা তোফায়েল :: আজ ০৫ অক্টোবর (সোমবার) গোয়াইনঘাট প্রেসক্লাবের সামনে সিলেট এমসি কলেজে স্বামীকে বেঁধে ছাত্রাবাসে স্ত্রীকে গণধর্ষণ, বেড়ানোর কথা বলে বাসায় এনে ষষ্ঠ শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণ, নোয়াখালীর বেগমগঞ্জে একজন নারীকে বিবস্ত্র করে বর্বরোচিত নির্যাতন চালানোর ঘটনার পর সিলেটে পাঁচ সন্তানের জননীকে ধর্ষণে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে দ্রুত সময়ের মধ্যে অভিযুক্তদের গ্রেফতার করে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার জোর দাবী জানিয়ে, বিশাল মানববন্ধন করে যুব জমিয়ত বাংলাদেশ ও ছাত্র জমিয়ত বাংলাদেশ গোয়াইনঘাট উপজেলা শাখা।

গোয়াইনঘাট উপজেলা যুব জমিয়তের সভাপতি মাওলানা আব্দুল মান্নানের সভাপতিত্বে এবং গোয়াইনঘাট উপজেলা ছাত্র জমিয়তের সভাপতি হাফিজ জাকির হোসাইনের পরিচালনায় অনুষ্ঠিত মানববন্ধনে জমিয়ত নেতারা বলেন, সম্প্রতি সময়ে দেশে ধর্ষণের ঘটনা উদ্বেগজনক মাত্রায় বেড়েছে। গণমাধ্যমের তথ্যনোযায়ী এমসির ঘটনা ও সংবাদপত্রের ভাষ্য অনুযায়ী নোয়াখালির এ ঘটনা আইয়্যামে জাহিলিয়াতকেও হার মানিয়েছে।
এসব ঘটনার বিবরণ শুনে হৃদয়ে রক্তক্ষরণ হয়েছে। মানুষ কিভাবে এতটা হিংস্র হতে পারে! বর্বরোচিত কায়দায় এভাবে কোন মা-বোন নির্যাতনের শিকার হওয়ার পর চুপ করে ঘরে বসে থাকা যায় না।

তারা আরও বলেন সিলেটের আগের দুই ধর্ষণের ঘটনায় অভিযুক্তরা ছিলেন ছাত্রলীগের নেতাকর্মী। আর এবার ৫ সন্তানের জননী ধর্ষণের অভিযোগ ওঠেছে শ্রমিক লীগ নেতার বিরুদ্ধে। এদিকে নোয়াখালীর বেগমগঞ্জের ধর্ষকরা হচ্ছে এলাকার প্রভাবশালীদের ছত্রছায়ায় থেকে হায়নার দলের মত গর্জে উঠছে।
দেশে একের পর এক ধর্ষণের ঘটনার পরও অভিযুক্তদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা হচ্ছে না। যার দরূণ ধর্ষণ আজ মহামারীর আকার ধারণ করেছে।

পরবর্তীতে তারা অতি দ্রুত সময়ের মধ্যে বর্বোরোচিত এসব ঘটনায় প্রকৃত দোষীদের গ্রেফতার করে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার দাবী জানান।

মানববন্ধনে উপস্থিত ছিলেন গোয়াইনঘাট উপজেলা জমিয়তের সহ-সভাপতি মাওলানা আব্দুল মতিন, সহ-সাধারণ সম্পাদক মাওলানা রফিক আহমদ, সিলেট জেলা যুব জমিয়তের সাধারণ সম্পাদক মাওলানা রায়হান উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মাওলানা আব্দুল্লাহ আল মামুন, মাওলানা নুরুল ইসলাম, মাওলানা আফতাব উদ্দিন, মাওলানা আবুল হাসানাত, মাওলানা দেলোয়ার, মাওলানা হেলাল উদ্দিন, মাওলানা আমিরুল হোসাইন, মাওলানা আব্দুল আহাদ, মাওলানা মাশুক আহমদ প্রমুখ।

এ সংক্রান্ত আরও সংবাদ