ভারতের কংগ্রেস নেতা প্রিয়াঙ্কা ও রাহুল গান্ধী গ্রেফতার- জনকল্যাণ২৪

প্রকাশিত: ১:১৯ অপরাহ্ণ, অক্টোবর ১, ২০২০

ভারতের কংগ্রেস নেতা প্রিয়াঙ্কা ও রাহুল গান্ধী গ্রেফতার- জনকল্যাণ২৪

১৪৪ ধারা লঙ্ঘন করায় ভারতের বিরোধী দল কংগ্রেসের নেতা রাহুল গান্ধী ও তার বোন প্রিয়াঙ্কাকে গ্রেপ্তার করেছে ভারতীয় পুলিশ। দিল্লি থেকে উত্তরপ্রদেশের হাথরসে যাওয়ার পথে তাদের গ্রেপ্তার করা হয়। এসময় বোন প্রিয়াঙ্কা গান্ধী তার সঙ্গে ছিলেন।

বৃহস্পতিবার (১ অক্টোবর) দেশেটির উত্তরপ্রদেশের হাথরাসে সংঘবদ্ধ ধর্ষণে নিহত তরুণীর পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করতে যাওয়ার পথে পুলিশ রাহুল গান্ধীর পথ আটকে দেয় উত্তরপ্রদেশ পুলিশ।

এসময় দলীয় নেতাকর্মীরা রাস্তা অবরোধ করে বিক্ষোভ শুরু করলে পরিস্থিতি স্বাভাবিক করতে কংগ্রেসের নেতাকর্মীদের লাঠিপেটা করে রাস্তা থেকে সরিয়ে দেয় পুলিশ। এরই এক পর্যায়ে রাহুল গান্ধীর সঙ্গে পুলিশের ধস্তাধস্তির ঘটনা ঘটে। ভারতীয় সংবাদ মাধ্যম আনন্দবাজারের দাবি গ্রেপ্তারের আগে গলাধাক্কা দিয়ে মাটিতে ফেলে দেয়া হয়েছে রাহুল গান্ধীকে।

আনন্দবাজার জানায়, কর্তব্যরত পুলিশ কর্মকর্তা রাহুলকে বলেন, ‘আপনি ১৪৪ ধারা ভাঙছেন।’ পাল্টা রাহুল বলেন, ‘১৪৪ ধারার অপব্যবহার করছেন আপনারা।’ পুলিশের লাঠিচার্জের শিকার হয়েছেন বলে এক টুইট বার্তায় জানিয়েছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। উত্তরপ্রদেশ পুলিশ জানিয়েছে, রাহুল-প্রিয়াঙ্কার আগমনের খবর শুনেই উত্তরপ্রদেশে ১৪৪ ধারা জারি করে রেখেছিল।

উল্লেখ্য, গত ১৪ সেপ্টেম্বর হাথরাসের তরুণী নির্যাতনের শিকার হন। তাঁকে প্রথমে আলিগড়ের এক হাসপাতালে ভর্তি করা হলেও পরে নিয়ে আসা হয় দিল্লির সফদরজং হাসপাতালে। মঙ্গলবার সেখানেই মৃত্যু হয় তাঁর। তরুণীর মৃত্যুর পরে অপরাধীদের দ্রুত ও কঠোরতম শাস্তির প্রতিবাদে মুখর হয়ে ওঠে সারা ভারত।

এ সংক্রান্ত আরও সংবাদ