আওয়ামী লীগকে এমপি হারুনের চ্যালেঞ্জ-জনকল্যাণ২৪

প্রকাশিত: ১০:০৬ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১১, ২০২০

আওয়ামী লীগকে এমপি হারুনের চ্যালেঞ্জ-জনকল্যাণ২৪

সংসদ সদস্য ও বিএনপির যুগ্ম মহাসচিব হারুনুর রশিদ আওয়ামী লীগকে চ্যালেঞ্জ দিয়ে বলেছেন, সুষ্ঠু নির্বাচন হলে একটা নির্বাচনেও আপনারা জিততে পারবেন না। সব নির্বাচনেই বিএনপি বিজয়ী হবে।

শুক্রবার (১১ সেপ্টেম্বর) জাতীয় প্রেস ক্লাবের সামনে গণতন্ত্র ফোরামের উদ্যোগে আয়োজিত মানববন্ধনে তিনি এ কথা বলেন।

হারুন বলেন, বিএনপিকে মোকাবিলা করার মতো ক্ষমতা কোনো সময় আওয়ামী লীগের ছিল না, বর্তমানেও নেই। তাই তারা বিএনপির বিরুদ্ধে, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের বিরুদ্ধে, বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে, তারেক রহমানের বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে যাচ্ছে। তারা আরও জানে সুষ্ঠু নির্বাচন হলে জিততে পারবে না। আমি চ্যালেঞ্জ করে বলছি যদি সুষ্ঠু নির্বাচন হয়, তাহলে আওয়ামী লীগ একটি নির্বাচন জিততে পারবে না। এই দুর্যোগকালীন সময়েও সবগুলো নির্বাচনেই বিএনপি বিজয়ী হবে।

তিনি আরও বলেন, বর্তমান সরকার একজন স্বাস্থ্যমন্ত্রী রেখেছেন। করোনাকালীন সময়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের অধীনে এমন কোনো দুর্নীতি নেই যা তিনি করেননি। তাই সাধারণ জনগণ তাকে অপসরণের দাবি তুলেছে। করোনাকালীন সময়ে আমদানিকৃত স্বাস্থ্য সামগ্রীতে ভয়াবহ দুর্নীতি হয়েছে। দেশের প্রতিবাদী মানুষের দাবি উঠেছে রাজধানীতে একটি বিশেষ মিউজিয়াম বানিয়ে সেখানে স্বাস্থ্যমন্ত্রীকে রাখা হোক। জাতীয় নেতাদের আমরা যেভাবে শ্রদ্ধা করি সেভাবে মিউজিয়ামে গিয়ে স্বাস্থ্যমন্ত্রীকে দেখব আর বলব এই আমাদের স্বাস্থ্যমন্ত্রী যিনি দেশের স্বাস্থ্যখাতকে শুধু ধ্বংস করেনি, খাদের কিনারে ফেলে দিয়েছেন।

হারুন বলেন, নারায়ণগঞ্জে মসজিদে গ্যাস বিস্ফোরণে ৩১ জন মারা গেছেন। আরও অনেকেই বার্ন ইউনিটে চিকিৎসা নিচ্ছেন। চিন্তা করে দেখেন প্রধানমন্ত্রী সংসদে বলেন মসজিদ বৈধ না অবৈধ। দেশ আজ অবৈধ সরকার চেপে বসে আছে। সেটি নিয়ে পার্লামেন্টে কথা বলেন। মসজিদে মানুষ এবাদত করতে যায়। সেই মসজিদ বৈধ না অবৈধ তা দেখতে বলেন। কিন্তু সেই মসজিদের জায়গা যারা দান করেছেন তারা বলেছেন তাদের নিজস্ব জমি মসজিদের নামে দান করেছে।

গণতন্ত্র ফোরামের সভাপতি ভিপি ইব্রাহিমের সভাপতিত্বে সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন সিরাজীর সঞ্চালনায় মানববন্ধনে আরও বক্তব্য রাখেন তাঁতী দলের আহ্বায়ক আবুল কালাম আজাদ, আইনজীবী ফোরামের যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট আবেদ রেজা, বিএনপির ঢাকা মহানগর দক্ষিণের সহসভাপতি ফরিদ উদ্দিন, কৃষক দলের কেন্দ্রীয় কমিটির সদস্য কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।

সৌজন্যে:জাগো নিউজ

এ সংক্রান্ত আরও সংবাদ