ছাতকে মৃত ব্যাক্তির নামে খাদ্য বান্ধব কর্মসূচী চাল উত্তোলন করে আত্মসাৎ এর অভিযোগ – জনকল্যাণ২৪

প্রকাশিত: ৭:১৩ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৮, ২০২০

ছাতকে মৃত ব্যাক্তির নামে খাদ্য বান্ধব কর্মসূচী চাল উত্তোলন করে আত্মসাৎ এর অভিযোগ – জনকল্যাণ২৪

মুহাঃ জাহিদ হাসান :: সুনামগঞ্জের ছাতক উপজেলার গোবিন্দগঞ্জ সৈদেরগাও ইউনিয়নের খাদ্য বান্ধব কর্মসূচীর ডিলার বেলাল আহমদের বিরোদ্ধে মৃত ব্যক্তির নামে খাদ্য বান্ধব কর্মসূচীর আওতায় চাল উত্তোলন করে আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে। গত ২ সেপ্টেম্বর সুনামগঞ্জ জেলা প্রশাসক বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন গোবিন্দগঞ্জ সৈদেরগাও ইউনিয়নের গোবিন্দনগর গ্রামের মৃত আরব আলীর ছেলে আনছার আলী। অভিযোগে উল্লেখ রয়েছে জানুয়ারী থেকে মার্চ ২০২০ইং এর গোবিন্দগঞ্জ সৈদেরগাও ইউনিয়নের খাদ্য বান্ধন কর্মসূচীর চাল উত্তোলন করে কালো বাজারে বিক্রি করেছেন ডিলার বেলাল আহমদ। খাদ্য বান্ধব কর্মসূচীর আওতায় চাল গরীব হত দরিদ্রদের মধ্যে যথাযথ ভাবে বন্টন না করে ভুয়া স্বাক্ষরে খাদ্য বান্ধব কর্মসূচীর চালের
তালিকার ৩৮০ ও ১০৪১নং ক্রমিকের ব্যক্তিরা জীবিত না থাকলে ও তাদের নামে চাল উত্তোলন দেখিয়ে কালো বাজারে বিক্রি করেন ডিলার বেলাল আহমদ। জানা গেছে খাদ্য বান্ধব কর্মসূচীর আওতায় তালিকা ভূক্ত উপজেলার গোবিন্দগঞ্জ সৈদেরগাও ইউনিয়নের বেরাজপুর গ্রামের মৃত সুলতান আলীর ছেলে লাল মিয়া মারা যান প্রায় এক বছর আগে।

এছাড়া একই ইউনিয়নের গোবিন্দনগর গ্রামের মহিমউল্লার ছেলে সুরুজ আলী ও মারা গেছেন। এলাকায় এসব নামে কোন মানুষ জীবিত পাওয়া যাবেন না। অথচ এসব মৃত ব্যক্তির নামে খাদ্য বান্ধব কর্মসূচীর আওতায় চাল উত্তোলন করে আত্মাসাত করেছেন ডিলার বেলাল আহমদ।

এব্যপারে গোবিন্দগঞ্জ সৈদেরগাও ইউনিয়নের চেয়ারম্যান আখলাকুর রহমাননের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান তালিকা দেখে বিষয়টি বলতে পারব। উপজেলা খাদ্য কর্মকর্তা সাহাব উদ্দিন জানান এ বিষয় কোন অভিযোগের কপি আমার কাছে আসেনি। অভিযোগ আসলে আমি জানাব।

এ সংক্রান্ত আরও সংবাদ