আবুধাবী বিমান বন্দরে আটকে থাকা ২৯ বাংলাদেশীকে প্রবেশের অনুমতি- জনকল্যাণ২৪

প্রকাশিত: ১০:০৮ পূর্বাহ্ণ, আগস্ট ২০, ২০২০

আবুধাবী বিমান বন্দরে আটকে থাকা ২৯ বাংলাদেশীকে প্রবেশের অনুমতি- জনকল্যাণ২৪

গতকাল আবুধাবি বিমানবন্দরে আটকে পড়া ২৯ বাংলাদেশিকে আজ প্রবেশের অনুমতি দেওয়া হয়েছে বলে গালফ নিউজ প্রতিবেদনে জানানো হয়েছে।

আটকে পড়া বাংলাদেশিরা দাবি করেছিল, তাদের সবার সংযুক্ত আরব আমিরাতের বৈধ আবাসিক ভিসা, কোভিড-১৯ পরীক্ষার নেগেটিভ রিপোর্ট এবং আইসিএ কর্তৃক আবারও সংযুক্ত আরব আমিরাতে প্রবেশের অনুমোদন ছিল। কিন্তু, মঙ্গলবার সকালে বিমানবন্দরে পৌঁছানোর পরে তাদের আটকে দেওয়া হয়।

সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর গালফ নিউজকে বলেন, ‘আমরা শুরু থেকেই তাদের সুস্থতার বিষয়টি নিশ্চিত করতে কাজ করেছি এবং খুশির খবর হলো ওই ২৯ জনকে প্রবেশের অনুমতি দেওয়া হয়েছে। তারা বিমানবন্দরে পিসিআর রিপোর্ট পেয়েছে, তাদের রিপোর্ট নেগেটিভ ছিল এবং প্রবেশের অনুমতি দেওয়া হয়।’

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইটে আটকে পড়া প্রবাসীদের একজন ইব্রাহিম খলিল (৪২)। তিনি আবুধাবিতে একটি ক্যাটারিং কোম্পানিতে ১ বছর ধরে কাজ করছেন।

তিনি বলেন, ‘গত ২১ ফেব্রুয়ারি আমি জরুরি প্রয়োজনে এই দেশ ত্যাগ করি। আমার মা মারা গেছেন। ২৫ মার্চ পর্যন্ত আমার ছুটি ছিল। কিন্তু, কোভিড-১৯ ভ্রমণ নিষেধাজ্ঞার কারণে আমি ফিরতে পারিনি। যখন জানলাম আবার ফ্লাইট চালু হয়েছে তখন আমি আইসিএ এর অনুমোদন পেয়ে ফিরে আসার সিদ্ধান্ত নিই। ঢাকা বিমানবন্দরে সবকিছু চেক করে অনুমতি নিয়ে আমিরাতে পৌঁছে আটকা পড়ব তা কখনো আশা করিনি।’

খলিল জানান, মঙ্গলবার সন্ধ্যায় তাদের সবার কোভিড-১৯ এর জন্য নমুনা পরীক্ষা করা হয়।

‘তারপর আমাদের রিপোর্টের জন্য অপেক্ষা করতে বলা হয় এবং আমাদের হোটেল রুম বরাদ্দ ও খাবারের ব্যবস্থা করা হয়। অবশেষে আজ বুধবার সকালে আমাদের প্রবেশের অনুমতি দেওয়া হয়,’ যোগ করেন তিনি।

এ সংক্রান্ত আরও সংবাদ