দেশের সকল নূরানী সহ প্রাইভেট মাদরাসা সমূহ খুলে দিতে সরকারের প্রতি আহবান- জনকল্যাণ২৪

প্রকাশিত: ৯:৩৯ পূর্বাহ্ণ, আগস্ট ১৮, ২০২০

দেশের সকল নূরানী সহ প্রাইভেট মাদরাসা সমূহ খুলে দিতে সরকারের প্রতি আহবান- জনকল্যাণ২৪

সাদ্দাম বিন ইসমাইল,ফেনী জেলা প্রতিনিধি:দেশের সকল নূরানী সহ প্রাইভেট মাদরাসা সমূহ খুলে দিতে সরকারের প্রতি আহব্বান জানিয়েছেন “মাওলানা নূর আহম্মদ আল ফারুক, কেন্দ্রীয় যুগ্ম মহা-সচিব (প.নি.ক) নূরানী তা’লীমুল কোরআন বোর্ড বাংলাদেশ

স্বাস্থ্যবিধি মানার শর্তে দেশের সকল নূরানী ও প্রাইভেট মাদরাসা, মক্তব ও অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানসমূহ খুলে দেওয়ার দাবি জানিয়েছেন তিনি,

মঙ্গল বার (১৮ আগস্ট) একটি জরুরী- সভায় সরকারের উদ্দেশ্যে গণমাধ্যমে পাঠানো একটি আবেদনে তিনি এই দাবি জানান।

তিনি বলেন- ‘সম্প্রতি করোনা ভাইরাসের কারণে সারা দেশের মাদরাসা, মক্তবসহ সকল প্রাইভেট শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়েছে। ফলে লক্ষ লক্ষ শিক্ষার্থী লেখাপড়া থেকে বঞ্চিত হয়ে আছে। যাদের অনেকেই শিক্ষাজীবন থেকে ঝরে পড়তে পারে। পাশাপাশি দেশ ও জাতি দ্বীন ও শিক্ষার আলো থেকে দূরে সরে যাচ্ছে। যে কারণে সমাজ অপূরণীয় ক্ষতির শিকার হবে নিশ্চিত।

তিনি আরো বলেন দেশে এখন সব কিছু সাবাবিকভাবে চলছে। হাট-বাজার,দোকান-পাট, ব্যবসা-বানিজ্য, অফিস-আদালত, গণপরিবহনসহ সব কিছুই চলছে।কোথাও নেই সামাজিক দুরত্ব।
চলছেনা শুধু শিক্ষা প্রতিষ্ঠান।
অতএব সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার জন্য সরকারের প্রতি দাবী জানান।

তিনি আজ সকালে বিভিন্ন মাদ্রসার অর্ধ শতাধিক শিক্ষকদের সাথে মত বিনিময়কালে এই কথা বলেন।
উপস্থিত শিক্ষকগণ বলেন গত ১২ জুলাই থেকে সারাদেশে হেফজ খানা চলু করা হয়েছে।আলহামদুলিল্লাহ এক মাসের অধিক কাল যাবৎ চালু থাকার পরেও দেশে কোন হিফজ খানায় করোনা আক্রান্তের খবর পাওয়া যায়নি।
মাও. নূর আহমদ আল ফারুক বলেন এই ছোট্ট সোনামনিরা আজ দির্ঘদিন আল্লাহর অমিয় বানী কুরআনুল কারিম শিক্ষা থেকে বঞ্চিত।
তাই আর বিলম্ব না করে সল্প সময়ের মধ্যে নুরানী মাদ্রাসা সমুহ খুলে দিয়ে দ্বীনি শীক্ষার পুর্ণ পরিবেশ সৃষ্টি করার জন্য সরকার বাহাদুরের প্রতি আহবান করেন।

পরিশেষে এই ক্রান্তিকালীন সময়ে দেশ জাতির সার্বিক উন্নতি কামনা করে দূয়া করা হয়।

এ সংক্রান্ত আরও সংবাদ