মাও. সাদিকুর রহমান রহঃ এর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত- জনকল্যাণ২৪

প্রকাশিত: ১০:৫৮ পূর্বাহ্ণ, আগস্ট ১৬, ২০২০

মাও. সাদিকুর রহমান রহঃ এর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত- জনকল্যাণ২৪

জমিয়তে উলামায়ে ইসলাম রাজাগঞ্জ ইউনিয়ন শাখার উদ্যোগে জমিয়তে উলামায়ে ইসলাম জেদ্দাহ মহানগরীর সহ-সাংগঠনিক সম্পাদক মাও.সাদিকুর রহমান (শামিম) রহ.-র জীবন ও কর্মশীর্ষক ভার্চ্যুয়াল সভা গতকাল ১৫ই আগস্ট শনিবার বাংলাদেশ সময় রাত ১০.৩০টায় অনুষ্ঠিত হয়।

জমিয়তে উলামায়ে ইসলাম রাজাগঞ্জ ইউনিয়নের সাধারণ সসম্পাদক মাও.শামসুল ইসলাম এর সভাপতিত্বে যুব জমিয়ত রাজাগঞ্জ ইউনিয়নের সাধারণ সম্পাদক মাও.ইমরান হুসাইন চৌধুরী এর সঞ্চালনায় কুরআন তেলাওয়াতের মাধ্যমে আলোচনা সভা শুরু হয়।

এতে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন জমিয়তে উলামায়ে ইসলাম সৌদি আরব শাখার সাধারণ সম্পাদক মাও.হারিছ উদ্দীন। তিনি বলেন, মাও.সাদিকুর রহমান এক অনন্য ব্যক্তিত্বের অধিকারী ছিলেন৷ জমিয়তের জন্য তিনি একনিষ্ঠ শ্রম দিয়েছেন৷ জেদ্দাহ জমিয়তের প্রতিটি প্রোগ্রামে তার উপস্থিতি ছিল সর্বাগ্রে৷ তিনি ছিলেন একজন নীরব সমাজকর্মী। অসহায় মানুষের প্রতি ছিল দরদ৷ তার মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত।

এছাড়াও অনুষ্ঠানে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন জমিয়তে উলামায়ে ইসলাম রাজাগঞ্জ ইউনিয়নের প্রশিক্ষণ সম্পাদক মাও.হাবীব আহমদ মাসুম,রাজাগঞ্জ জমিয়তের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাও.শাব্বির বিন আব্দুল হান্নান, মরহুমের একমাত্র বড়ভাই মাও. লুৎফুর রহমান,ওমান জমিয়তের যুগ্ম সাধারণ সম্পাদক মাও.জাহিদ নাসির চৌধুরী , রাজাগঞ্জ জমিয়তের সাহিত্য সম্পাদক হা.মাও.আকবর হুসাইন,যুব জমিয়ত রাজাগঞ্জের সহসভাপতি মাও.নজরুল ইসলাম,ছাত্র জমিয়ত কানাইঘাটের সাধারণ সম্পাদক মাও.সালাহ উদ্দীন।
বক্তারা মাও.সাদিকুর রহমান রহ. জীবনীর বিভিন্ন দিক নিয়ে আলোচনার পাশাপাশি তার শোকাহত পরিবারের প্রতি সমবেদনা ও তার আত্মার মাগফিরাত কামনা করেন।
পরিশেষে প্রধান আলোচক মাও. হারিছ উদ্দীন সাহেব এর আখেরি মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।
উল্লেখ্য, ভার্চ্যুয়াল প্রোগ্রামের অন্যতম আলোচক ইতালি জমিয়তের সভাপতি মাও.রুহুল আমীন তালুকদার সাহেব যান্ত্রিক ত্রুটির কারণে শরীক হতে পারেননি।

এ সংক্রান্ত আরও সংবাদ