কানাইঘাটে কয়ছরের উপর নৃশংসভাবে হামলা: আসামিরা এখনো ধরাছোঁয়ার বাহিরে- জনকল্যাণ২৪

প্রকাশিত: ৬:৪৫ অপরাহ্ণ, আগস্ট ৪, ২০২০

কানাইঘাটে কয়ছরের উপর নৃশংসভাবে হামলা: আসামিরা এখনো ধরাছোঁয়ার বাহিরে- জনকল্যাণ২৪

মীম সালমান:সিলেটের কানাইঘাটের লক্ষীপ্রসাদ পূর্ব ইউনিয়নে কয়ছর আহমদ (৩৫) নামে এক যুবককে পুর্ব বিরোধের জের ধরে নৃশংসভাবে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে এক পা ও এক আঙ্গুল বিচ্ছিন্ন এবং আরেক পায়ে উপর্যুপরি কুপিয়ে গুরুতর জখম করে সন্ত্রাসীরা।

জানা যায় : বিগত ২২ মে শনিবার বিকেল সাড়ে ৪টার দিকে ঈদের মার্কেট শেষে বাড়ি যাওয়ার পথে দনা দারুল উলুম মাদ্রাসা সংলগ্ন রাস্তার উপরে একদদল সন্ত্রাসীরা নৃশংসভাবে সন্ত্রাসী কায়দায় হামলা চালিয়ে কয়ছর আহমদের বাম পা- ও বাম হাতের বুড়ো আঙুল বিচ্ছিন্নকরে দেয়! বিচ্ছিন্ন অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা পঙ্গু হাসপাতালে নেয়া হয়।
এমন নৃশংস ঘটনার পর থেকে এলাকায় জনমনে ব্যাপক প্রতিক্রিয়া দেখা দিয়েছে। নৃশংস ঘটনার পরপরই কয়ছরের বাবা বাদী হয়ে কানাইঘাট থানায় একটি হত্যা চেষ্টা মামলা দায়ের করলেও এখন পর্যন্ত আসামীরা ধরাছোঁয়ার বাইরে বলে জানান আহতের বাবা আজির উদ্দিন।

আহতের বাবা আজির উদ্দিন ও আহতের বোনের স্বামী ফরিদ উদ্দিন জনকল্যাণকে জানান, সামান্য একটি তুচ্ছ বিষয় নিয়ে কয়ছরের উপর ইতিহাসের একটি নৃশংস হামলা হয়েছে। কানাইঘাটের ইতিহাসে এমন ঘটনা এই প্রথম। এখন পর্যন্ত কয়ছরের অবস্থার কোন উন্নতি নেই! আমরা তার বিচার দাবিতে আইনের আশ্রয় নিয়েছি, কিন্তু ঘটনার ২ মাস পেরিয়ে গেলেও এখন পর্যন্ত আসামীরা গ্রেফতার না হওয়াতে আমরা খুবই মর্মাহত। আমরা আমাদের জীবন নিয়ে আতঙ্কিত।
তারা আরো ও বলেন আমরা এদেশেে নাগরিক, সে হিসেবে বিচার চাওয়া/পাওয়া আমাদের নাগরিক অধিকার। কিন্তু আমরা এখন পর্যন্ত কোন সঠিক বিচার পাইনি! তাহলে আমরা কি এদেশের নাগরিক নয়? আহতের বাবা আজির উদ্দিন বলেন আমরা ন্যায় বিচার চাই, প্রয়োজনে কানাইঘাট উপজেলার প্রশাসনকে সাথে নিয়ে সিলেটের এসপি মহোদয়ের দারস্থ হবো। তিনি আশা করেন সিলেটের এসপি মহোদয়ের দারস্থ হলে তিনি সঠিক বিচার পাবেন।

এদিকে কানাইঘাট উপজেলার ওসি সাহেব জানান : এমন নৃশংস ঘটনার খবর পেয়ে কানাইঘাট থানা পুলিশ দ্রুত ঘটনাস্থলে ছুটে যান। ঘটনার সত্যতা পাওয়ায় মামলা রেকর্ড করে আমরা দুজন আসামি গ্রেফতার করেছি এবং বাকিরা সম্ভববত পার্শ্ববর্তী রাষ্ট্র ভারতে পালিয়েছে, সে জন্য আমরা এখনো তাদেরকে ধরতে পারছিনা। তবে আমরা সবসময়ই সজাগ নজর রাখছি আসামীদের গ্রেফতারের জন্য।

এ সংক্রান্ত আরও সংবাদ