কানাইঘাটে মাদকবিরোধী নাগরিক সচেতনতা সমাবেশ অনুষ্ঠিত – জনকল্যাণ২৪

প্রকাশিত: ৫:৫১ অপরাহ্ণ, আগস্ট ২, ২০২০

কানাইঘাটে মাদকবিরোধী নাগরিক সচেতনতা সমাবেশ অনুষ্ঠিত – জনকল্যাণ২৪

মীম সালমান :: সিলেটের কানাইঘাট উপজেলাধীন বৃহত্তর কাড়াবাল্লা- বড়চাতল প্রবাসী সমাজ কল্যাণ পরিষদ ও বড়চাতল প্রবাসী সমাজ কল্যাণ বহুমুখী সমবায় সমিতি এবং পথচলা ফাউন্ডেশনসহ বিভিন্ন সামাজিক সংগঠনের যৌথ উদ্যোগে আজ বাদ আসর স্হানীয় কাড়াবাল্লা সুরমা বাজারে পবিত্র ঈদুল আজহা পরবর্তী ঈদ পূর্ণমিলনী সভা ও মাদকবিরুধী নাগরিক সচেতনতা সমাবেশ অনুষ্ঠিত হয়।

কাড়াবাল্লা বড়চাতল প্রবাসী শাখার উপদেষ্টা আলহাজ্ব আব্দুশ শুক্কুর সাহেবের সভাপতিত্বে এবং কোষাধ্যক্ষ মাওঃ ইয়াহইয়া আহমদ চৌধুরীর পরিচালনায় অনুষ্টিত সমাবেশে বক্তব্য রাখেন বিশিষ্ট আলেম মাওঃ নাজমুল ইসলাম খান।
কাড়াবাল্লা বড়চাতল প্রবাসী শাখার” সভাপতি ফারুক আহমদ, সাধারণ সম্পাদক জনাব মোঃ আব্দুল বাছিত চৌধুরী। বড়চাতল বহুমুখী সমবায় সমিতির পক্ষ থেকে বক্তব্য রাখেন মোঃ কয়েছ আহমেদ ও জনাব ফখরুদ্দিন চৌধুরী।
পথচলা ফাউন্ডেশনের পক্ষ থেকে মোঃ আফজল হোসেন।
কাড়াবাল্লা বড়চাতল খাদিমুল কোরআন পরিষদের পক্ষ থেকে মোঃ রাসেল আল হাদী।
কড়াবাল্লা ছাত্র কল্যাণ পরিষদের পক্ষ থেকে ইকবাল হোসেন। শাপলা তরুণ সংঘের পক্ষ থেকে মোঃ রায়হান আহমদ।

লতিফিয়া সমাজ কল্যাণ পরিষদের পাক্ষ থেকে মোঃ জুনেদ আহমদ।

এছাড়া বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন
ইউপি সদস্য মনজুর আলম চৌধুরী সেলিম, বিশিষ্ট সাংবাদিক মীম সালমান।
মাস্টার মোঃ নিয়ামত আলী, মাস্টার নাজমুল ইসলাম, মাস্টার জসিম উদ্দিন জবরুল, মোঃ সোহেল রানা, মোঃ আলীম উদ্দীন, মোঃ নুরুল ইসলাম, মোঃ এবাদ আলী, মোঃ আব্দুল কাদির সহ এলাকার সর্বস্তরের ছাত্র যুবক ও প্রবীন মুরব্বিয়ানগণ।

সমাবেশে বক্তারা মাদকসেবিদের উদ্দেশ্যে হুশিয়ার করে বলেন গুটিকয়েক লোকের কারণে আজ আমাদের এলকার ইতিহাস ও ঐতিহ্য ক্ষুন্ন হয়ে যাচ্ছে। চোরাচালান, মাদক ব্যবসা ও মাদকসেবন যেন আমাদের এলাকায় অপেন হয়ে যাচ্ছে! এতে করে আমাদের আগামী প্রজন্মকে ধ্বংসের দিকে ঠেলে দেয়া হচ্ছে! এই মুহুর্তে আমাদের এলাকার ইতিহাস ও ঐতিহ্যকে অক্ষুণ্ণ রাখতে এবং আগামী প্রজন্মকে ধ্বংসাত্মক হাত থেকে রক্ষা করতে আমাদের সচেতনতার বিকল্প নেই। বক্তারা দীপ্ত কন্ঠে বলেন যে সমস্ত ছেলেরা এসকল ঘৃণিত কাজে জড়িত রয়েছেন আপনারা অনতিবিলম্বে এমন ধ্বংসাত্মক যোগ থেকে ফিরে আসার আহবান জানাচ্ছি, অন্যতায় এলকার সর্বসাধারণের সার্বিক তত্বাবধানে এবং আইনশৃঙ্খলা বাহিনীর সার্বিক সহায়তা নিয়ে এলাকাকে মাদকমুক্ত করতে যে শক্তি প্রয়োজন করতে হয় সেই শক্তি প্রয়োগ করতে প্রস্তুত রয়েছে যুব সমাজ।

এতে করে উপস্থিত এলাকার সর্বসাধারণ মাদকবিরোধী আজকের এই নাগরিক সচেতনতা সমাবেশকে স্বাগত জানান।এবং সেই সাথে এলাকার ইতিহাস ও ঐতিহ্যকে অক্ষুণ্ণ রাখতে এবং বৃহত্তর এলাকাকে মাদকমুক্ত করতে উপস্থিত সকলই প্রতিস্রুতি বদ্ধ হন।

এ সংক্রান্ত আরও সংবাদ