মারকাযুস সাহাবার সহসভাপতি থেকে বহিষ্কার ওসমান কাসেমী – জনকল্যাণ২৪

প্রকাশিত: ১২:১৫ পূর্বাহ্ণ, জুলাই ২৯, ২০২০

মারকাযুস সাহাবার সহসভাপতি থেকে বহিষ্কার ওসমান কাসেমী – জনকল্যাণ২৪

মাহদী জাকির :: এতদ্বারা সর্বসাধারণের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, মারকাযুস সাহাবা বাংলাদেশ-চট্রগ্রাম দক্ষিণ জেলার সিনিয়র সহ-সভাপতি মাওলানা ওসমান কাশেমী দীর্ঘদিন যাবত অফলাইন ও অনলাইনে কওমী মাদরাসার ইতিহাস ও ঐতিহ্যকে ভূলন্ঠিতকরার অপপ্রয়াস চালিয়ে আসছেন। তিনি আলেমসমাজে অশান্তি, অনৈক্য ও অস্থিতিশীল পরিবেশ তৈরিতে প্রত্যক্ষভাবে একটি বিশেষ মহলকে নেতৃত্ব দিচ্ছেন। নানাকায়দায় সম্পূর্ণ অন্যায়ভাবে কওমীর শীর্ষস্থানীয় ওলামায়ে কেরামের চরিত্রহননে সরাসরি লিপ্ত রয়েছেন।

সর্বশেষ সম্প্রতি তিনি দেশের ক’জন প্রসিদ্ধ আলেমেরনামে প্রশাসনিক উপায়ে মিথ্যা মামলা করেন। সে মামলার এজহারে তিনি মারকাযুস সাহাবা বাংলাদেশ এর প্রধান উপদেষ্টা, হেফাজত মহাসচিব, দেশবরেণ্য আলেমেদ্বীন ও শাইখুল হাদীস মযলুম জননেতা আল্লামা জুনায়েদ বাবুনগরী হাফিজাহুল্লাহর নাম সরাসরি উল্লেখকরে সম্পূর্ণরুপে মিথ্যাচার করেন। তিনি মামলার এজহারে ‘বাবুনগরী হুজুরের অপকর্ম’ শীর্ষক একটি বাক্য উল্লেখ করেন। যা সুস্পষ্টভাবে কেবলই উদ্দেশ্য প্রণোদিত বানোয়াট ও পরিকল্পিত অভিযোগ এবং চরম মিথ্যাচার।

আমরা বিষয়টি সম্পর্কে একাধিক সূত্রে তাঁরসাথে যোগাযোগ করি, তাঁকে সংগঠনের নীতিমালা অনুযায়ী কারণ দর্শাতে বলি। কিন্তু তিনি বিষয়টি ধূর্ততার সাথে বরাবরই এড়িয়ে যান। ফলে মারকাযুস সাহাবা বাংলাদেশ এর সাংগঠনিক নীতিমালা মোতাবেক তাঁকে উক্ত সংগঠনের চট্টগ্রাম দক্ষিণ জেলার সিনিয়র সহ-সভাপতির দায়িত্বের পাশাপাশি সাধারণ সদস্য পদহতেও স্থায়ীভাবে অব্যাহতি প্রদান করা হল।
মঙ্গলবার 28 ই জুলাই 2020 তারিখ ।

অব্যাহতি অনুমোদনে-

মাওলানা সানাউল্লাহ নূরী মাহমুদী
সভাপতি,
মারকাযুস সাহাবা বাংলাদেশ, চট্টগ্রাম বিভাগ।
মাওলানা মনছুরুল হক জিহাদী
সেক্রেটারি,
মারকাযুস সাহাবা বাংলাদেশ, চট্টগ্রাম বিভাগ।

অব্যাহতিনামার অনুলিপি যাদের বরাবরে পাঠানো হয়েছে।
আল্লামা জুনায়েদ বাবুনগরী
প্রধান উপদেষ্টা, মারকাযুস সাহাবা বাংলাদেশ।
মুফতি মিজানুর রহমান সাঈদ
নির্বাহী উপদেষ্টা, মারকাযুস সাহাবা বাংলাদেশ।
মুফতি শামীম আল-আরকাম
আমীর, মারকাযুস সাহাবা বাংলাদেশ।
হাফেজ মাওলানা শরীফ উল্লাহ তারেকী
মহাসচিব, মারকাযুস সাহাবা বাংলাদেশ।
মাওলানা শফকত চাটগামী
সভাপতি,
মারকাযুস সাহাবা বাংলাদেশ, চট্টগ্রাম দক্ষিণ জেলা।

এ সংক্রান্ত আরও সংবাদ