ছাত্রনেতা আশরাফ মাহদীর মুক্তি এবং দুটি কথা: জুনায়েদ আল হাবীব- জনকল্যাণ২৪

প্রকাশিত: ৭:২৮ অপরাহ্ণ, জুলাই ২৮, ২০২০

ছাত্রনেতা আশরাফ মাহদীর মুক্তি এবং দুটি কথা: জুনায়েদ আল হাবীব- জনকল্যাণ২৪

এক.সম্প্রতি চট্টগ্রামের একটি ঘটনাকে কেন্দ্র করে দেশের উদীয়মান সম্ভাবনাময়ী মেধাবী তরুণ আলেম, মিশর আল-আজহার বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত, আল্লামা মুফতি ফজলুল আমিনী রহ.-এর সুযোগ্য দৌহিত্র মাওলানা আশরাফ মাহদীসহ ঢাকা ও চট্টগ্রামের ৯ জন আলেমের বিরুদ্ধে সম্পূর্ণ উদ্দেশ্যে প্রণোদিত মিথ্যা মামলা করা হয়েছে। আমি হয়রানীমূলক এই মিথ্যা মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

একটি ঐতিহ্যবাহী সম্ভ্রান্ত ইসলামী পরিবারের একজন উচ্চশিক্ষার্থী মেধাবী সন্তান, উচ্চশিক্ষার জন্য আল-আজহার বিশ্ববিদ্যালয়ে যাওয়ার পথে, বিদেশ থেকে তাকে ধরে আনাটা একটি কাল্পনিক ঘটনা মনে হচ্ছে ৷ যে মামলার বরাত দিয়ে তার বিরুদ্ধে এই পদক্ষেপ নেয়া হয়েছে সেই মামলাটি আরেক রহস্যময় ঘটনা ৷ আল্লামা জুনায়েদ বাবুনগরীকে যে মামলার আরজিতে “অপকর্ম”কারী বলা হয়েছে ৷

বাংলাদেশ থেকে ইমিগ্রেশনের আনুষ্ঠানিকতা সম্পন্ন করে, দুবাই এয়ারপোর্টে পৌঁছানোর পর, তাকে আটকে দেওয়া হলো, এবং সেখানে প্রায় দীর্ঘ ৪৩ ঘণ্টা অবস্থান করার পর, বাংলাদেশে রিটার্ন করে দেওয়া হল, বাংলাদেশে আসার পর, প্রায় ১১ ঘণ্টা আটক রাখার পর, গভীর রাতে চট্টগ্রাম নিয়ে যাওয়া হয়, চট্টগ্রামের বিজ্ঞ আদালত তার জামিন মঞ্জুর করেন। এ ধরনের হাস্যকর নাটকের কারণে একজন মেধাবী তরুণ আলেমের উচ্চশিক্ষা প্রদান করার পাশাপাশি মানসিক চাপ প্রয়োগ করা হয়েছে।

দুই.
রাষ্ট্রদ্রোহী মামলা থাকলে ইন্টারপোলের সাহায্য নিয়ে, বিদেশ থেকে বাংলাদেশে ফিরিয়ে আনা সম্ভব, কিন্তু যার সম্পর্কে কোনপ্রকার রাষ্ট্রদ্রোহী মামলা নেই। তাকে ট্রানজিট পয়েন্টে আটকে দেয়ার কোন আইন না থাকা সত্ত্বেও তাকে দুবাই থেকে একটি ইমার্জেন্সী মেইল আর ফোন কলে ফিরিয়ে এনে ঘৃণ্য নজীর স্থাপন করা হয়েছে।

বিদেশ যাওয়ার পথে ইমিগ্রেশনে অনেকেই গ্রেফতার হয়। কিন্তু উচ্চ শিক্ষার জন্য বিদেশ চলে যাওয়ার পরেও ফিরিয়ে আনার ঘটনা এই জীবনে আর শুনিনি। পত্রিকার পাতায়ও চোখে পড়েনি।

একটা বিষয় মনে রাখা দরকার, ইসলাম-মুসলমান নিয়ে, আলেম-ওলামা নিয়ে, কোরআন-হাদিস নিয়ে, মসজিদ-মাদ্রাসা নিয়ে, যারা যতোই চক্রান্ত করুক, বেলা শেষে তারা মুনাফিক! মনে রাখবেন ; মিথ্যা দূরীভূত, সত্য সমাগত। মীরজাফররা ইতিহাসের আস্তাকুঁড়েই নিক্ষিপ্ত হয় আর সত্যবাদী আল্লাহর সৈনিকরা জিইয়ে থাকে যুগযুগান্তরে।

আল্লামা জুনায়েদ আল হাবীব
❑ প্রতিষ্ঠাতা পরিচালক : জামিয়া কাসিমিয়া আশরাফুল উলুম ঢাকা
❑ সহ-সভাপতি : জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ
❑ যুগ্ম-মহাসচিব : হেফাজতে ইসলাম বাংলাদেশ।

এ সংক্রান্ত আরও সংবাদ