ফেনী-সোনাগাজীর পাইলস ও পলিপ এর অভিজ্ঞ চিকিৎসক নাসির আহম্মেদ আনোয়ার – জনকল্যাণ২৪

প্রকাশিত: ৫:৩৩ অপরাহ্ণ, জুলাই ২৬, ২০২০

ফেনী-সোনাগাজীর পাইলস ও পলিপ এর অভিজ্ঞ চিকিৎসক নাসির আহম্মেদ আনোয়ার – জনকল্যাণ২৪

সাদ্দাম বিন ইসমাইল, ফেনী জেলা প্রতিনিধি :: করোনাকালীন সময়ে সংবাদ মাধ্যমে প্রায়ই শিরোনাম হতে দেখা গেছে চিকিৎসক না থাকায় রোগীদের নানান অসুবিধা এমনকি বিনা চিকিৎসায় মৃত্যুর মত ঘটনা। আবার এই দু:সময়ে নিজের জীবন বাজী রেখে চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন কিছু চিকিৎসক। তেমনি ফেনী সোনাগাজী-র এক মানবিক ডাক্তার,পাইলস ও পলিপ অভিজ্ঞ চিকিৎসক নাসির আহম্মেদ আনোয়ার ।

অন্য ফেনী শহরের চরপাড়ায় বেসরকারি ক্লিনিক বা হাসপাতালে ভীড় থাকলেও করোনা কালীন সময়ে চিকিৎসকের অভাবে কিছু কিছু বন্ধ থাকে। ফলে সাধারন রোগীদের চিকিৎসা সেবা নিতে হিমশিম খেতে হয়।

বাংলাদেশের কয়েকটি মুক্তিযোদ্ধা পাইলস ও পলিপ চিকিৎসালয় ব্যতিক্রম লক্ষ্য করা যায়।
তেমনি এক ব্যতিক্রমী চিকিৎসক নাসির আহম্মেদ আনোয়ার। যিনি করোনা কালীন সময়ে একদিনের জন্যও বন্ধ রাখেননি তার চিকিৎসা সেবা কার্যক্রম। তিনি ফেনী -সোনাগাজী’র নগরীর খুবই পরিচিত ও জনপ্রিয় পাইলস ও পলিপ অভিজ্ঞ চিকিৎসক নাসির আহম্মেদ আনোয়ার। বয়স ৩১।

করোনাকালেও বন্ধ করেননি চিকিৎসাসেবা কার্যক্রম। রোগীদের জন্য সব সময় খোলা রেখেছেন তার প্রতিষ্ঠানের আউটডোর ও ইনডোর সেবা। স্বাস্থ্যবিধি মেনে রোগী দেখে চলেছেন নিয়মিত। এখনও প্রতিদিন তিনি গড়ে ১৫-২০জন রোগী দেখেন।

চিকিৎসক নাসির আহম্মেদ আনোয়ার বলেন, অর্শ- পাইলস ও পলিপ মানুষের সবচেয়ে গুরুত্বপূর্ণ একটি বিষয়। কারো এই রোগ দেখা দিলে দ্রুততম সময়ে চিকিৎসা না করলে অনেক ক্ষতি হতে পারে। তাই আমি নিয়মিত রোগী দেখে যাচ্ছি।

করোনা কালীন সময়ে নিজের নিরাপত্তার অজুহাতে অনেক ডাক্তার তাদের প্রাইভেট প্র্যাকটিস বন্ধ রেখেছে। আপনি কেন খোলা রেখেছেন? এমন প্রশ্নে তিনি বলেন, যুদ্ধের ময়দান থেকে কখনো কোন সৈনিক নিজের নিরাপত্তার ভয়ে পালিয়ে আসেনি। আমি মনে করি জাতির এই দু:সময়ে আমাদের মানুষের পাশে থাকা উচিৎ।

তাছাড়া আমাদের দেশে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও সংবাদ কর্মীরা কেউই করোনা আক্রান্ত হওয়ার ভয়ে দায়িত্ব বা চাকরী ছেড়ে যায়নি। তাহলে আমরা কেন ঘরে বসে থাকবো। এখনই সময় আমাদের জাতির জন্য কিছু করার। আমরা যারা সরকারি/বেসরকারি মেডিক্যাল থেকে পাশ করেছি তাদের তো সমাজের প্রতি দায়বদ্ধতাও অনেক বেশি। কারণ আমরা সাধারন মানুষের অন্তত্য কিছু টাকায় লেখাপড়া করেছি। তাই তাদের সেবায় নিয়োজিত থাকা আমাদের সকলের প্রতি দায়িত্ব ও কর্তব্য।

১৯৮৯ সালে ফেনীর একট সম্ভ্রান্ত পরিবারে জন্ম নেয়া নাসির আহম্মেদ আনোয়ার, ২০০৯ সালে ঢাকা থেকে বিএমএস এবং ২০১৯ সালে ফেনী আরবান ইথুন সোসাইটি থেকে ডিএমএ, এবং ২০২০ সালে ফেনী সিভিল সার্জন থেকে বিআরএমপি করেন। নাসির আহম্মেদ আনোয়ার নিজেকে সম্পৃক্ত করেছেন বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক কর্মকান্ডে। নেতৃত্ব দিচ্ছেন বিভিন্ন সংগঠনের। তিনি বাংলাদেশ ডিপ্লোমা চিকিৎসক সোসাইটি (বিডিসিএস) এর কেন্দীয় নির্বাহী সম্মানীত সদস্য ও ফেনী জেলা কমিটির আহব্বায়ক,

এছাড়াও সামাজিক ও সংস্কৃতির সাথে দীর্ঘদিন ধরে সম্পর্ক তার।

এ সংক্রান্ত আরও সংবাদ