কুলাউড়ায় প্রবাসীদের কটুক্তি নিয়ে সংঘর্ষ,থানায় উভয় পক্ষের অভিযোগ- জনকল্যাণ২৪

প্রকাশিত: ৫:৩৮ অপরাহ্ণ, জুলাই ২৫, ২০২০

কুলাউড়ায় প্রবাসীদের কটুক্তি নিয়ে সংঘর্ষ,থানায় উভয় পক্ষের অভিযোগ- জনকল্যাণ২৪

স্টাফ রিপোর্টার: কুলাউড়া উপজেলার হাজীপুর ইউনিয়নের প্রবাসী ঈদগাহ বাজারে সালিশ চলাকালে প্রবাসীদের নিয়ে কটুক্তি করার জের ধরে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনায় উভয় পক্ষের ৬-৭ জন আহত হয়েছেন। শুক্রবার বিকেলে এই ঘটনা ঘটে।

ঘটনার জের ধরে ইজারাদার এবং বাজার কমিটির পক্ষ থেকে থানায় আলাদা আলাদা অভিযোগ দায়ের করা হয়েছে। ঘটনার জের ধরে মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে এবং ইউরোপ আমেরিকায় অবস্থান রত ওই এলাকার প্রবাসী এবং এলাকাবাসীর মধ্যে ক্ষোভ বিরাজ করছে।

প্রত্যক্ষদর্শী এবং এলাকাবাসী সুত্রে জানা যায় প্রবাসীদের অর্থায়নে এবং সরকারের ভুমি মন্ত্রণালয়ের অনুমোদন সাপেক্ষে মাদানগর ঈদগাহ সংলগ্ন স্থানে গত বছর থেকে প্রবাসী ঈদগাহ বাজারে হাট চালু হয়।সম্প্রতি বাজারটি ইজারা আনেন মাদানগর গ্রামের বোরহান উদ্দিন নামক এক ব্যক্তি। ইজারা এনে ইজারাদার বাজারে তার বিক্রিত জমির অতিরিক্ত ২ শতাংশ ভুমি রয়েছে বলে দাবি করেন। এরপর থেকে ইজারাদার ও বাজার পরিচালনা কমিটির মধ্যে উত্তেজনা চলছে।

শুক্রবার এ বিষয়ে বাজারে একটি সালিশ বৈঠক চলাকালে ইজারাদার ও তার ভাই সাবেক মেম্বার ওয়াতির আলী বাজারের প্রতিষ্ঠাতা প্রবাসীদের গালিগালাজ ও কটুক্তি করেন। এ নিয়ে ইজারাদারের লোকজন এবং এলাকাবাসীর মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া এবং সংঘর্ষ হলে ৬-৭ জন আহত হন। আহতদের মধ্য ইজারাদার বোরহান উদ্দিন (৪৫), যুবলীগ নেতা ফয়জুল হক (৪২), প্রবাসী মিজানুর রহমান (২৫) রয়েছেন।

ইউপি চেয়ারম্যান আব্দুল বাছিত বাচ্চু বলেন বিষয়টি জেনেছি।বিষয়টি উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ এ কে এম সফি আহমেদ সলমান মহোদয়কে অবগত করা হয়েছে। এলাকার বৃহত্তর স্বার্থে উভয় পক্ষকে ধৈর্য ধরে পরিস্থিতি মোকাবেলা করার অনুরোধ করছি। বিষয়টি আপোষ নিষ্পত্তি করা হবে।

কুলাউড়া থানা পুলিশের অফিসার ইনচার্জ ইয়ারদুস হাসান জানান উভয় পক্ষের কাছ থেকে অভিযোগ পাওয়া গেছে। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এ সংক্রান্ত আরও সংবাদ