৮ আগস্ট দেশের সকল কওমি মাদরাসা খোলার সিদ্ধান্ত গৃহীত – জনকল্যাণ২৪

প্রকাশিত: ৯:৪১ পূর্বাহ্ণ, জুলাই ২৩, ২০২০

৮ আগস্ট দেশের সকল কওমি মাদরাসা খোলার সিদ্ধান্ত গৃহীত – জনকল্যাণ২৪

আগামী ৮আগষ্ট থেকে সারাদেশের সকল কওমী মাদরাসা গুলো নিয়মতান্ত্রিকভাবে খোলার ঘোষণা দিয়েছেন কওমী মাদরাসার গুলো দাওরায়ে হাদীস বোর্ড আল-হাইআতুল উলয়া লিল-জামি‘আতিল কওমিয়া বাংলাদেশ।

আজ ২৩ জুলাই ১০টায় হাইয়াতুল উলিয়ার জরুরী বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে আগামী ৮ আগস্ট ২০২০, শনিবার থেকে সারাদেশের সকল কওমি মাদরাসা খোলার সিদ্ধান্ত গৃহীত হয়।

আল-হাইআতুল উলয়া লিল-জামি‘আতিল কওমিয়া বাংলাদেশ এর অফিস সম্পাদক অছিউর রহমান আজ দুপুর ১টার দিকে হাইয়ার অফিসিয়াল ভেরিফাইড পেইজে বিষয়টি উল্লেখ করে পোস্ট করেন।

এর আগে ১৩ জুলাই হাইআতুল উলয়ার বৈঠকে মাদ্রাসা খোলার বিষয়ে সরকারের সঙ্গে মধ্যস্থতা করতে একটি সাব-কমিটি গঠন করা হয়েছিল। আজ দুপুরে সংস্থার ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে জানানো হয়েছে- ‘আল-হাইআতুল উলয়া বাংলাদেশ এর আজকের সভায় আগামী ৮ আগস্ট ২০২০, শনিবার থেকে সারাদেশের সকল কওমি মাদরাসা খোলার।

উল্লেখ্য, কওমি মাদরাসাগুলোর কেন্দ্রীয় পরীক্ষা সাধারণত শাবান মাসে অনুষ্ঠিত হয়। তবে এবার করোনা ভাইরাসের কারণে ১৮ মার্চ দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে সরকার। আলেমদের আবেদনের প্রেক্ষিতে স্বাস্থ্যবিধি মেনে ১২ জুলাই থেকে সীমিত পরিসরে হিফজ বিভাগ খুলে দেয় সরকার। গত ৮ জুলাই এ বিষয়ে ধর্ম মন্ত্রণালয় এক প্রজ্ঞাপন জারি করে।

হাইয়ার অফিসিয়াল ভেরিফাইড পেইজে তথ্যটি আপলোড করা হয়।

এ সংক্রান্ত আরও সংবাদ