কানাইঘাটে হাইস্কুল মাঠে অবৈধ গরুর হাট, সর্ব মহলে প্রতিবাদের ঝড়- জনকল্যাণ২৪

প্রকাশিত: ৩:৩৮ অপরাহ্ণ, জুলাই ২৩, ২০২০

কানাইঘাটে হাইস্কুল মাঠে অবৈধ গরুর হাট, সর্ব মহলে প্রতিবাদের ঝড়- জনকল্যাণ২৪

মীম সালমানঃ কানাইঘাট উপজেলাধীন ১নং লক্ষ্মীপ্রসাদ পুর্ব ইউনিয়নের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ সুরতুনন্নেছা মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের মাঠে/ বারান্দায় অবৈধ ভাবে কোরবানির গরুর হাট বসানো হয়েছে বলে অভিযোগ এবং সত্যতা পাওয়া গেছে।

জানা যায়, আজ বৃহস্পতিবার
অত্র ইউনিয়নের ৪নং ওয়ার্ডে মমতাজগন্জ বাজারে নদীর পাড়ে সরকারি তালিকা ভুক্ত একটি গরুর হাট থাকা সত্বেও কোন রকম প্রশাসনিক অনুমতি ছাড়া বাজারের ইজারাদার আবু রায়হান পাবেলের পিতা হাজী বটল মিয়া বাজারের পাশ্ববর্তী ঐতিহ্যবাহী সুরতুন্নেছা উচ্চ বিদ‍্যালয়ের মাঠে/বারান্দায় গরুর হাট বসিয়েছেন। এতে করে সর্ব মহল থেকে দেখা দিয়েছে প্রতিবাদের ঝড়।
সর্ব মহলের দাবি হলো যে, স্থানীয় মাতব্বররা টাকার বিনিময় হাইস্কুল মাঠে গরুর বাজার বসানো হয়েছে। লোক সমাজে তাও শুনা যাচ্ছে যে, ৫০০০০ টাকার বিনিময়ে নাকি হাইস্কুল মাঠে গরুর হাট বসানো হয়েছে।

এদিকে বিদ‍্যালয়ের প্রধান শিক্ষকের সাথে যোগাযোগ করলে তিনি বলেন বিষয়টি নিয়ে কখনো আমি অবগত নয়! কে বা কারা অনুমতি দিয়েছে তাও আমি জানিনা । বিদ‍্যালয়ের অফিসের দায়িত্বে থাকা সহকারী জাহাঙ্গীর আলমের সঙ্গে আলাপ করলে তিনি বলেন তিনি বলেন যে, একটি জাতীয় শিক্ষা প্রতিষ্ঠানের মাঠে গরুর হাট বসানো হয়েছে বলে আমরা মর্মাহত বিষয়টি আমাকে কেউই অবগত করেনি? বিদ‍্যালয়ের প্রহরী ইব্রাহিম আলী বলেন আমি গরুর হাট বসাতে নিষেদ করলে ও আমার নিষেধ মানা হয় নি।।

সর্বশেষ ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য জনাব মুজির উদ্দিন সাহেবের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন যে, দুঃখজনক হলেও সত্য একটি বিদ্যালয়ের মাঠে গরুর হাট বসানো হলো, অথচ প্রশাসন থেকে শুরু করে কেউই অবগত নয়, আমি নিজে ও অবগত নয়!
এমতাবস্থায় অনুমতি কে দিল? তাহা সচেতন মহলের প্রশ্ন এবং আমারও প্রশ্ন? কোন বিদ্যালয়ের মাঠে হাট বসানো সরকারি ভাবে নিষিদ্ধ থাকা সত্বেও যারা এমন কাজ করেছে, প্রতিষ্টানের মাঠে হাট বসিয়েছে তাতে আমি খুবই মর্মাহত।
মুজির উদ্দিন সাহেব আরো ও বলেন যে, এ বিষয় আমি প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি। সংলিষ্ট সকলকে আইনের আওতায় আনার জন্য জোর দাবি জানাচ্ছি।

এ সংক্রান্ত আরও সংবাদ