বন্যা কবলিত মানুষের পাশে দাঁড়ান: আল্লামা জুনায়েদ আল হাবিব – জনকল্যাণ২৪

প্রকাশিত: ৩:৪৮ পূর্বাহ্ণ, জুলাই ২০, ২০২০

বন্যা কবলিত মানুষের পাশে দাঁড়ান: আল্লামা জুনায়েদ আল হাবিব – জনকল্যাণ২৪

আন্তর্জাতিক ইসলামী চিন্তাবিদ, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সহসভাপতি, হেফাজতে ইসলাম বাংলাদেশের যুগ্মমহাসচিব, জামেয়া কাসেমিয়া আশরাফুল উলুম ঢাকা-এর প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল খতীবে বাঙ্গাল আল্লামা জুনায়েদ আল হাবীব দা.বা. এক বিবৃতিতে বন্যা কবলিত মানুষের পাশে দাঁড়ানোর কথা বলেন।

সোমবার (২০ জুলাই) এক বিবৃতিতে বন্যাকবলিত এলাকায় সরকারি ত্রাণ তৎপরতা পরিচালনা করার পাশাপাশি সমাজের বিত্তশালীদের এগিয়ে আসার আহবান জানান।

তিনি বলেন, বন্যা পরিস্থিতি মোকাবিলায় দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয় একেবারে দায়িত্বহীনতার পরিচয় দিয়েছে। করোনা মহামারি মোকাবিলায় সরকারের কাছে এখন বন্যাদুর্গতরা চরম উপেক্ষিত। ফলে বন্যার্তদের মাঝে ত্রাণ তৎপরতা পরিলক্ষিত হচ্ছে না।

তিনি আরও বলেন, করোনা দুর্যোগের মধ্যে লাখ লাখ পরিবারের দুর্ভোগ ও দুর্গতি চরমে উঠেছে। খাদ্যহীন ও আশ্রয়হীন মানুষের দুর্দশা মারাত্মক আকার ধারণ করেছে। বন্যায় সহায়-সম্পদ হারিয়ে বানভাসিদের মধ্যে নিদারুণ হাহাকার দেখা দিয়েছে।

এ সময় খতীবে বাঙ্গাল বলেন, বাংলাদেশের অনেক অঞ্চল বন্যায় প্লাবিত। যার কারণে বানবাসি মানুষগুলো অনেক কষ্টে দিনাতিপাত করছে। তিনি সরকারসহ, ধনী ও সকল পেশার মানুষকে সামর্থের আলোকে বন্যার্ত মানুষের সহযোগিতায় এগিয়ে আসার আহ্বান জানান।

এ সংক্রান্ত আরও সংবাদ