১০নং পশ্চিম আলীরগাঁও ইউ/পি’র স্থায়ী জায়গা হাতিরপাড়া নির্ধারণ- জনকল্যাণ২৪

প্রকাশিত: ৭:৩০ অপরাহ্ণ, জুলাই ১৮, ২০২০

১০নং পশ্চিম আলীরগাঁও ইউ/পি’র স্থায়ী জায়গা হাতিরপাড়া নির্ধারণ- জনকল্যাণ২৪

আদিল আহমদ:সিলেট জেলার গোয়াইনঘাট উপজেলার নবগঠিত ১০নং

পশ্চিম আলীরগাঁও ইউনিয়নের স্থায়ী জায়গা নির্ধারণ নিয়ে চলছিল তুমুল প্রতিদন্ধিতা।
এই প্রতিদন্ধিতা নিরসনের জন্য ইউনিয়ন পরিষদ গত ১১/০৭/২০২০ইং রোজ শনিবার পুকাশ স্কুল এন্ড কলেজে ইউনিয়নের জনসাধারণকে নিয়ে ইউনিয়ন কমপ্লেক্সের স্থায়ী জায়গা নির্ধারণের জন্য এক আলোচনা সভার আহ্বান করেন। বন্যার কারনে অনেক এলাকার জনসাধারণ আসতে পারেন নি, তাই, উক্ত সভা মুলতবি ঘোষণা করে উপস্থিত সকলের মতামতের ভিত্তিতে সভার নতুন তারিখ নির্ধারণ করেছিলেন আজ(১৮/০৭/২০২০ইং)।
আজ পুকাশ স্কুল অ্যান্ড কলেজে ইউনিয়নের জনসাধারণকে নিয়ে আলোচনা সভার আয়োজন করেন। অধিক জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে সংখ্যাগরিষ্ট জনমতের ভিত্তিতে নির্ধারিত হলো গোয়াইনঘাট উপজেলার ১০নং পশ্চিম আলীরগাঁও ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবনের স্থান। আজ শনিবার সকাল সাড়ে ১০টায় অত্র ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোঃ আবুল খায়ের’র সভাপতিত্বে স্থানীয় পুকাশ স্কুল এন্ড কলেজে অত্র ইউনিয়নের সর্বসাধারণের উপস্থিতিতে ১০নং পশ্চিম আলীরগাঁও ইউনিয়ন পরিষদের স্থায়ী কার্যালয় স্থাপনের নিমিত্তে এক সভা অনুষ্ঠিত হয়।

সভায় অত্র ইউনিয়নের সব’কটি গ্রামের মুরব্বী ও যুব সমাজ উপস্থিত ছিলেন। দেখা যায়- ইউনিয়নের ১, ২, ৩, ৬, ৭, ৮ ও ৯নং ওয়ার্ডবাসী ইউনিয়ন অফিস স্থানীয় হাতিরপাড়া পয়েন্টে স্থাপন করার জন্য প্রস্তাব করেন, ইউনিয়নের ৪নং ওয়ার্ডের লোকজন বার্কিপুরে ইউনিয়ন অফিস স্থাপন করার প্রস্তাব করেন এবং ইউনিয়নের ৫নং ওয়ার্ডের লোকজন স্থানীয় উপরসাতাইনে ইউনিয়ন অফিস স্থাপন করার প্রস্তাব করেন।

প্রস্তাবটি সার্বিক পর্যালোচনাক্রমে সংখ্যাগরিষ্টভাবে হাতিরপাড়া পয়েন্টে স্থাপন করার জন্য সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত গৃহীত হয়। এ ব্যাপারে অত্র ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোঃ আবুল খায়ের বলেন, ১০নং পশ্চিম আলীরগাঁও ইউনিয়ন পরিষদের স্থায়ী কোন কার্যালয় না থাকায় এবং ইউনিয়ন অফিস স্থাপনের জন্য ইউনিয়নবাসীকে নিয়ে আজকের সভা অনুষ্ঠিত হয়।

সভায় সংখ্যাগরিষ্টভাবে স্থানীয় হাতিরপাড়া পয়েন্টে ইউনিয়ন অফিস স্থাপনের জন্য সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত গৃহীত হয়েছে এবং আগামী মঙ্গলবার (২১ জুলাই) ইউনিয়ন অফিস স্থাপনের জন্য নির্ধারিত জায়গার কাগজপত্র ও রেকর্ডপত্র যাচাই-বাছাই করা হবে। কাগজপত্রের সঠিকতা পাওয়া গেলে হাতিরপাড়া পয়েন্টে ১০নং পশ্চিম আলীরগাঁও ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবন নির্মাণ করা হবে।

এ সংক্রান্ত আরও সংবাদ