ইনসাফহীন রাজনীতি প্রকাশ্য জুলুম: মাওলানা হাবিব আহমদ মাসুম- জনকল্যাণ২৪

প্রকাশিত: ১২:৪৫ অপরাহ্ণ, জুলাই ১৮, ২০২০

ইনসাফহীন রাজনীতি প্রকাশ্য জুলুম: মাওলানা হাবিব আহমদ মাসুম- জনকল্যাণ২৪

মাসুম আহমদ:রাজনীতি ইসলামের অকাট্য অংশ। রাজনীতি ছাড়া ইসলাম পূর্ণতা পায়নি। ফারাইয, ওয়াজিবাত ও নাওয়াফিলের মত সিয়াসয়াত তথা রাজনীতিও ইসলামের অন্তর্ভুক্ত। সর্বজনীন ধর্ম ইসলাম রাজনীতিকে জরুরি করেছে। তবে, এই রাজনীতি প্রচলিত রাজনীতি নয়। বর্তমান বিশ্ব রাজনীতির উদ্দেশ্য আর ইসলামি রাজনীতির উদ্দেশ্য আদৌ এক নয়। প্রচলিত রাজনীতিতে ক্ষমতা লাভের মাধ্যমে স্বার্থ হাসিল করা মূখ্য বিষয় হয়ে থাকে। পক্ষন্তরে ইসলামি রাজনীতি আল্লাহর নেযাম বাস্তবায়নের মাধ্যমে ইনসাফপূর্ণ সমাজ প্রতিষ্ঠার শিক্ষা দেয়।

আজ ১৮ই জুলাই শনিবার ছাত্র জমিয়ত বাংলাদেশ রাজাগঞ্জ ইউনিয়ন শাখার দায়িত্বশীল প্রশিক্ষণ সভায় প্রধান প্রশিক্ষক হিসেবে উপস্থিত হয়ে ইউনিয়ন জমিয়তের প্রশিক্ষণ সম্পাদক মাওলানা হাবীব আহমদ মাসুম সাহেব এসব বক্তৃতা প্রদান করেন। তিনি ছাত্রসমাজকে উদ্দেশ্য করে আরো বলেন, গভীর অধ্যবসায় ও শিক্ষকদের সাহচর্য ছাড়া জীবনে সফলতা আসে না। সুতরাং প্রচলিত রাজনীতির অন্ধকারে নিমজ্জিত হয়ে নিজের জীবনকে বিনষ্ট করার মানে হয় না। এমনকি, ইসলামি রাজনীতির জন্য শিক্ষার্জন অত্যন্ত জরুরি।
সভায় বিশেষ প্রশিক্ষক হিসেবে মদিনা ইউনিভার্সিটির মেধাবী ছাত্র হাফিজ আব্দুল করিম আল-মাদানী উপস্থিত হলে, ছাত্র জমিয়ত কর্মীরা তাঁকে ফুল দিয়ে বরণ করেন। তিনি তাঁর বক্তৃতায় বলেন, শিক্ষা এবং রাজনীতি একটা অপরটার পরিপূরক। শিক্ষাহীন রাজনীতি এবং রাজনীতিহীন শিক্ষা কোনটাই মানুষকে পূর্ণ সফলতা দিতে পারে না।
এছাড়াও সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনিয়ন জমিয়তের সাধারণ সম্পাদক মাওলানা শামসুল ইসলাম সাহেব।
ইউনিয়ন ছাত্র জমিয়তের সভাপতি মাওলানা শাহিদুর রহমানের সভাপতিত্বে ও সেক্রেটারি মামুন রশিদ কামিল ও যুগ্ম-সেক্রেটারি হুসাইন আহমদের উপস্থাপনায় অনুষ্ঠিত সভায় কালামুল্লাহ শরীফ থেকে তেলাওয়াত করেন, হাফিজ মুহাম্মদ হুসাইন। দলীয় সংগীত পরিবেশন করেন, তারেক মাহমুদ জাগরণ। সভায় উপস্থিত ছিলেন, ইউনিয়ন জমিয়তের উপদেষ্টা মাওলানা আব্দুল জলিল সাহেব, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মাওলানা হারুন আহমদ সাহেব। প্রশিক্ষণ প্রধান করেন, সিলেট জেলা যুব জমিয়তের সহ-সাংগঠনিক সম্পাদক মাওলানা আলী আবদীন, ইউনিয়ন যুব জমিয়তের সহসভাপতি মাওলানা নজরুল ইসলাম, সেক্রেটারি মাওলানা ইমরান চৌধুরী, উপজেলা ছাত্র জমিয়তের সেক্রেটারি মাওলানা সালাহুদ্দিন, প্রশিক্ষণ সম্পাদক মাওলানা কামাল উদ্দিন।
এছাড়াও উপস্থিত ছিলেন, ছাত্র জমিয়ত রাজাগঞ্জ ইউনিয়ন শাখার দায়িত্বশীলবৃন্দ।
পরিশেষে, কেন্দ্রীয় জমিয়তের সহসভাপতি আল্লামা উবায়দুল্লাহ ফারুক সাহেব, ইউনিয়ন জমিয়তের দায়িত্বশীল মাওলানা আকবর আহমদ সাহেব ও সাবেক ছাত্রনেতা মাওলানা আব্দুশ শহিদের রোগ মুক্তির জন্য দোয়া অনুষ্ঠিত হয়।

এ সংক্রান্ত আরও সংবাদ