গ্যাস আমাদের অধিকার,দালালমুক্ত ঐক্যবদ্ধ আন্দোলনের বিকল্প নেই: মাসুম আল মাহদী

প্রকাশিত: ১১:১৭ পূর্বাহ্ণ, জুলাই ১২, ২০২০

গ্যাস আমাদের অধিকার,দালালমুক্ত ঐক্যবদ্ধ আন্দোলনের বিকল্প নেই: মাসুম আল মাহদী

 

গ্যাস আমাদের সম্পদ।আমাদের অধিকার।নিজেদের অধিকার আদায়ে দলমত নির্বিশেষে সবাই ঐক্যবদ্ধ।বৃহত্তর জৈন্তার সর্বত্র একই আওয়াজ একই সূর গ্যাস চাই।অনলাইনে ৯৫% মানুষ জৈন্তার ঘরে ঘরে গ্যাস সংযোগ প্রদানের জন্য দাবী তুলেছেন।যার যার অবস্থান থেকে গ্যাস নিয়ে কথা বলে যাচ্ছেন।ইতিমধ্যে গতকাল তারুণ্যের আলো সিলেট’র পক্ষ থেকে মাঠ পর্যায়ে গ্যাসের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।আরো বিভিন্ন সংগঠনের ব্যানারে অনুষ্ঠিত হবে সবার একই দাবী জৈন্তার ঘরে ঘরে গ্যাস চাই।এইসব বিচ্ছিন্ন আন্দোলনের মাধ্যমে দাবী আদায় না হলেও জনমত তৈরী হচ্ছে,সরকারের উর্ধতন কর্মকর্তা দেখছেন,দেখবেন।গ্যাসের দাবীতে সবাই সচেতন এবং সোচ্চার হচ্ছে।
এখন প্রয়োজন দলমত নির্বিশেষে ঐক্যবদ্ধ ঐতিহাসিক আন্দোলন।
মন্ত্রী মহোদয়ের সাথে বৈঠক সহ বিভিন্ন মহলের সাথে মতবিনিময় ও স্মারক লিপি প্রদান।
কিন্তু এসব হবে কাদের নেতৃত্বে??

নিশ্চয় আপনারা অবগত আছেন অতীতে গ্যাসের অনেক আন্দোলন সংগ্রাম হয়েছে,সফলতার দারপ্রান্তে গিয়েও আন্দোলন ব্যর্থ হয়েছে।
কি জন্য? কি কারনে? কাদের জন্য?? কাদের স্বার্থে??
এগুলো আমাদের চিন্তা করতে হবে।খুজতে বের করতে হবে।এবার যাতে এরকম না হয় সেই ব্যবস্থা গ্রহণ করতে হবে।গ্যাস আন্দোলনে সফল হতে হবে।

গ্যাস আন্দোলনকে পুজি করে যারা দালালী করে সুবিধাভোগ করে কোটি কোটি টাকার মালিক হয়েছিলো।যারা টাকার বিনিময়ে গ্যাস সিমিটার সহ জৈন্তার বিভিন্ন আন্দোলনকে বিক্রি করে দিয়েছিলো।যারা স্বার্থ হাসিল করে সাধারণ জনগণের অধিকারকে কবর দিয়েছিলো সেইসব দালাল সুবিধাভোগীদের নেতৃত্বে গ্যাস আন্দোলন কখনো সফল হতে পারেনা।সারা জিবনেও সফল হবেনা।সফল হবে চিন্তাও করা যায়না।।

যারা আজ বাহিরে বসে খলনায়কের ভূমিকায় অবতীর্ণ হয়ে ঐক্যবদ্ধ গ্যাস আন্দোলনের ঠিকাদারী নিয়ে আমাদেরকে ব্যবহার করে আবারো স্বার্থ হাসিল ও নেতা হওয়ার ধান্ধায় ব্যস্থ ইনশাআল্লাহ তাদের এই মনবাসনা বৃহত্তর জৈন্তার সচেতন নাগরিকবৃন্দ আর সফল হতে দেবেনা।

গ্যাস আমাদের অধিকার।অধিকার আদায়ে আন্দোলন সহ যা যা প্রয়োজন সবাইকে দলমত নির্বিশেষে ঐক্যবদ্ধভাবে করা প্রয়োজন।তবে কোন দালাল গোষ্ঠীদের নেতৃত্বে নয়।

আমাদের বৃহত্তর জৈন্তার ঐতিহ্য ১৭পরগনা সালিশ সমন্বয় কমিটি রয়েছে।যা যুগ যুগ ধরে বিভিন্ন আন্দোলনে সফল নেতৃত্ব দিয়ে আসছে।অনেক সুনাম সুখ্যাতি রয়েছে।আমার বিশ্বাস ১৭পরগণা সালিশ সমন্বয় কমিটির ব্যানারে যদি ঐক্যবদ্ধ আন্দোলন হয় আমরা সফল হবো।আমাদের অধিকার আদায় হবে।
নতুবা মিছিল মিটিং হবে সুবিধাভোগীরা সুবিধাভোগ করবে কিন্তু জৈন্তাবাসীর অধিকার আদায় হবেনা।

আমি জৈন্তার সচেতন মহল সহ সকলের কাছে আহবান করবো আমাদের অধিকার আদায়ে আপনারা ১৭পরগণা সালিশ সমন্বয় কমিটির সাথে আলোচনা করুন।অধিকার আদায়ের জন্য ১৭পরগণা সালিশ সমন্বয় কমিটির ব্যানারে আন্দোলনের প্রস্তুতি নিন।ইনশাআল্লাহ আমরা সফল হবো।বাহিরে থাকা খলনায়কদের নেতৃত্বে আন্দোলন করে তাদের ফায়দা ছাড়া আমাদের কোন অধিকার আদায় হবেনা।

এ সংক্রান্ত আরও সংবাদ