বৃহত্তর জৈন্তায় গ্যাস সরবরাহের দাবী ও কিছু কথা: মাওলানা মামুন বিন রশিদ

প্রকাশিত: ১০:৩১ পূর্বাহ্ণ, জুলাই ৯, ২০২০

বৃহত্তর জৈন্তায় গ্যাস সরবরাহের দাবী ও কিছু কথা: মাওলানা মামুন বিন রশিদ

ইদানিং যে হারে অনলাইনে জৈন্তিয়ায় গ্যাস সরবরাহের দাবী উটেছে, তা অতিথের অফ লাইনের সকল দাবী থেকেও বেশী সাড়া ফেলবে উর্ধতম মহলে এটা আমার ধারনা বা বিশ্বাস। কারণ করোনাকালে অনলাইন মিডিয়ার মাধ্যমে সকল আন্দোলন বলেন আর দাবী বলেন তা আদায়ে বিশেষ ভুমিকা রাখবে।

ইতিমমধ্যে তা গণদাবীতে বৃহত্তর জৈন্তায় সর্বমহলে পরিনত হয়েছে।
কিন্তু এই দাবী যে এখনই উটেছে তা নয় নিকঠ অতিতে তা আরো ব্যাপক ছিল অফলাইনে।

কিন্তু সেই যুগ যুগ থেকে আমাদের আন্দোলন সংগ্রাম কেন ব্যর্থ হয়?? তার যৌক্তিকতা বের করে আমরা যদি এবার সামনের দিকে অগ্রসর না হই তাহলে তা আবারো বুমেরাং হবে যে লাউ সেই কদু রয়ে যাবে আমাদের আন্দোলন অনলাইনে আর মাঠ পর্যায়ে থেকে যাবে।

একযুগ থেকে জৈন্তিয়ায় গ্যাস চাই আন্দোলনের অবিজ্ঞতা থেকে বলছি কথাগুলা।
দিন তারিখ স্বরণ নেই হরিপুর বাসস্টেন্ডে বৃহত্তর জৈন্তা ছাত্র ঐক্য পরিষদের ব্যানারে এডভোকেট জহির রায়হান ভাইয়ের ব্যানারে একটি বিশাল জনসভায় বৃহত্তর জৈন্তার সর্বত্র গ্যাস চাই যে আন্দোলন ছিল তার একজন সক্রিয় কর্মি ছিলাম ও ঐদিন বক্তব্য দেয়ারও সুযোগ হয়েছিল।
কিন্তু শেষতক যখন আমাদের দাবী অতি জুরালো হয় তখন কতিপয় হাইব্রিড নেতা তার নেতৃত্বে এসে তা বিফলে নেয় নগদ কিছু অর্থ আর পেট্রোবাংলায় ভুজন বিলাসিতা করে আমাদের তৃনমূল পর্যায়ের আন্দোলন কে ব্যবহার করে কাড়ি কাড়ি অর্থ আর নিজ স্বার্থ আদায়ে তারা মত্ব হয়ে আমাদের বৃহত সার্থকে জলাঞ্জলী দেয়।
এবার ও এর ব্যতিক্রম হবেনা তা নয় এবারো তা হওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে।
তাই প্রবাস থেকে সকল যৌক্তিক আন্দোলন সংগ্রামে আমাদের অধিকার আদায়ে নায্য প্রাপ্য হিসাবে চিহ্নিত দালালদেরকে আউট লাইনে রেখে গ্যাসের আন্দোলনের কার্যক্রম পরিচালনা করে যাওয়ার অনুরুধ।

ইনশাআল্লাহ এবার আমাদের সুযোগ এবং দাবী আদায়ে ইতিমধ্যে মহান জাতীয় সংসদে আমাদের মাননীয় এমপি প্রবাসী কল্যাণ ও বৈদেশিক মন্ত্রী জননেতা জনাব ইমরান আহমদ গ্যাস আমাদের নাগরিক অধিকার হিসাবে তার ইতিবৃত্ব নিয়ে জুরালো দাবী নিয়ে বক্তব্য রেখেছেন।
আশারবানী হিসাবে বলতে পারি দালালমুক্ত রেখে আন্দোলন চালিয়ে গেলে আমাদের এই গণদাবী জনাব ইমরান আহমদ এমপি মহোদয় মাননীয় প্রধানমন্ত্রীর একান্ত আস্হাভাজন একজন মন্ত্রী হিসাবে তা আমরা আদায়ে সক্ষম হবো ইনশাআল্লাহ।

লেখকঃ- তরুণ আলেমেদ্বীন,লেখক,সংগঠক
ওমান সালালাহ প্রবাসী
৯/৭/২০২০২ ঈসায়ী।

এ সংক্রান্ত আরও সংবাদ