করোনা সেবায় আন্তর্জাতিক সম্মাননা পেলেন আসাম রাজ্য জমিয়তের সভাপতি- জনকল্যাণ ২৪

প্রকাশিত: ১০:২২ পূর্বাহ্ণ, জুলাই ৮, ২০২০

করোনা সেবায় আন্তর্জাতিক সম্মাননা পেলেন আসাম রাজ্য জমিয়তের সভাপতি- জনকল্যাণ ২৪

জনকল্যাণ ডেস্ক: ভারত জুড়ে ছড়িয়ে পড়া করোনা মহামারি পরিস্থিতিতে জনসচেতনতা তৈরি ও মানবিক সেবামূলক কার্যক্রম পরিচালনায় প্রশংসনীয় ভূমিকা পালনের জন্য আন্তর্জাতিক সম্মাননায় ভূষিত হলেন জমিয়ত উলামায়ে হিন্দ এর আসাম রাজ্য সভাপতি ও বিশিষ্ট সমাজসেবক মাওলানা বদর উদ্দিন আজমল এমপি।

ভারতের উত্তরপ্রদেশ, মহারাষ্ট্র সহ উত্তরপূর্বাঞ্চলের রাজ্যগুলোতে প্রাকৃতিক দুর্যোগ উত্তরণ, শিক্ষার বিস্তার, কোভিড-১৯ পরিস্থিতিতে ধর্ম-বর্ণ নির্বিশেষে জনসচেতনতা ও দুস্থ্য-অসহায় মানুষের মাঝে মানবিক সহায়তা কার্যক্রম পরিচালনার জন্য মাওলানা আজমলকে সম্মাননা দিয়েছে ইউনিভার্সিটি ফর গ্লোবাল পিস নামের যুক্তরাষ্ট্রের একটি বহুল পরিচিত সংস্থা।

উল্লেখ্য, আসামের ধুবড়ি আসনের সংসদ সদস্য মওলানা বদরুদ্দিন আজমল ক্বাসেমী এআইইউডিএফ দলের প্রধান ছাড়াও জমিয়তে উলামায়ে হিন্দের রাজ্য সভাপতি। এছাড়াও আজমল ফাউন্ডেশন নামে রয়েছে তাঁর ব্যক্তিগত ট্রাস্ট। সামাজিক ও মানবিক সেবামূলক কার্যক্রম পরিচালনার জন্য আজমল ফাউন্ডেশনের সুখ্যাতি ভারত জুড়ে বিস্তৃত। একটি শক্তিশালী সমাজ ও মানবিক দেশ গঠনের সহায়ক হিসেবে রাষ্ট্রীয়ভাবে আজমলকে করোনা যোদ্ধা হিসেবে নাম সুপারিশ করেছে গুড উইল অ্যাম্বেসেডর অব পিস ইন্ডিয়া চাপ্টার।

আন্তর্জাতিকভাবে খ্যাতিসম্পন্ন প্রতিষ্ঠানের কাছ থেকে এই সম্মাননা অর্জনের খবর প্রচারিত হলে ভারতের বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন মাওলানা আজমলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানায়।

এ সংক্রান্ত আরও সংবাদ