দেশে করোনায় আরোও ৪৪ জনের মৃত্যু,নতুন আক্রান্ত ৩২০১

প্রকাশিত: ১০:১৮ পূর্বাহ্ণ, জুলাই ৬, ২০২০

দেশে করোনায় আরোও ৪৪ জনের মৃত্যু,নতুন আক্রান্ত ৩২০১

জনকল্যাণ ডেস্ক: গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৪৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে দুই হাজার ৯৬ জনের। নতুন করে শনাক্ত হয়েছেন ৩ হাজার ২০১। এ পর্যন্ত মোট আক্রান্ত শনাক্ত হয়েছেন ১ লাখ ৬৫ হাজার ৬১৮ জন। গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ৫২৪ জনসহ মোট সুস্থ হয়েছেন ৭৬ হাজার ১৪৯ জন।

সোমবার (০৬ জুলাই) দুপুর আড়াইটায় করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।
তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় ১৪ হাজার ২৪৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে শনাক্ত রোগীর সংখ্যা ৩ হাজার ২০১। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৪৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে দুই হাজার ৯৬ জনের। গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ৫২৪ জনসহ মোট সুস্থ হয়েছেন ৭৬ হাজার ১৪৯ জন।

তিনি আরও জানান, সারাদেশে ৭৩টি ল্যাব আছে। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় ৬৮টি ল্যাবে নমুনা সংগ্রহ করা হয়েছে ১৫ হাজার ২০৩টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ২৪৫টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৮ লাখ ৬০ হাজার ৩৬০টি।
নাসিমা সুলতানা জানান, ২৪ ঘণ্টায় মৃত ৪৪ জনের মধ্যে ৩৩ জন পুরুষ ও নারী ১১ জন। এদের মধ্যে ঢাকা বিভাগের ১৭ জন, চট্টগ্রাম বিভাগের ১১ জন, রাজশাহী ও সিলেট বিভাগের তিন জন করে ছয় জন, খুলনা, রংপুর ও ময়মনসিংহ বিভাগে দুই জন করে ছয় জন, বরিশাল বিভাগের চার জন রয়েছেন। এদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ৩৫ জন, বাসায় মারা গেছেন নয় জন।
তিনি জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৬৭৭ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৫৯৮ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৩১ হাজার ৫৪৯ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১৬ হাজার ৭৯৪ জন।

এ সংক্রান্ত আরও সংবাদ