সংবিধান ও জনবিরোধী সিদ্ধান্ত বাতিল করে বিনামূল্যে করোনা টেস্ট উন্মুক্ত কর -ইশা ছাত্র আন্দোলন ভোলা জেলা দক্ষিণ -জনকল্যাণ২৪

প্রকাশিত: ১১:৩২ পূর্বাহ্ণ, জুলাই ৪, ২০২০

সংবিধান ও জনবিরোধী সিদ্ধান্ত বাতিল করে বিনামূল্যে করোনা টেস্ট উন্মুক্ত কর -ইশা ছাত্র আন্দোলন ভোলা জেলা দক্ষিণ -জনকল্যাণ২৪

এইচ এম মাসুদ: বাংলাদেশ ইতোমধ্যে বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যায় প্রথম বিশ দেশের তালিকায় প্রবেশ করেছে। করোনা মহামারীর ১০০ দিন পেরিয়ে গেলেও সনাক্তকরণ পরীক্ষা একেবারেই অপ্রতুল। এহেন পরিস্থিতিতে সাধারণ মানুষ মহাতঙ্কে দিনাতিপাত করছে। কিন্তু সরকার ইতোমধ্যে করোনা টেস্ট ফি নির্ধারণ করেছে ২০০ থেকে ৫০০ টাকা। আমরা এমন সংবিধান ও জনবিরোধী সিদ্ধান্তের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। এর মাধ্যমে দেশে করোনা পরিস্থিতি আরো ভয়াবহ আকার ধারণ করবে।

আজ ৪রা জুলাই ২০২০ শনিবার চরফ্যাশন প্রেসক্লাব চত্বরে “করোনা টেস্ট ফি বাতিল, স্বাস্থ্যখাতে লুটপাট ও চরম অব্যবস্থাপনা”র প্রতিবাদে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ভোলা জেলা দক্ষিণ আয়োজিত মানববন্ধনে সভাপতির বক্তব্যে উপরোক্ত কথা বলেন সংগঠনের জেলা সভাপতি মুহাম্মদ ইকবাল হুসাইন ।

তিনি আরো বলেন, যেখানে মানুষ ধীরে ধীরে দারিদ্র্য থেকে দারিদ্র্য সীমার নিচে অবগাহন করছে । তারপর এমন আত্মঘাতী সিদ্ধান্ত দেশের সাধারণ খেটে খাওয়া, প্রান্তিক জনগোষ্ঠীর চিকিৎসা অধিকার হরণ করার নামান্তর। এই সিদ্ধান্তে দেশে আরো গভীর থেকে গভীরতর সংকটের মুখোমুখি হতে যাচ্ছে । এর দায় সম্পূর্ণভাবে সরকারকে নিতে হবে। তাই অনতিবিলম্বে এই সংবিধান ও জনবিরোধী সিদ্ধান্ত বাতিল করে বিনা মূল্যে করোনা টেস্ট উন্মুক্ত করার দাবি জানাচ্ছি।

এছাড়াও এহেন সংকটাপন্ন অবস্থায় সাধারণ মানুষ যখন বিনা চিকিৎসায় প্রতিদিন মৃত্যুর মিছিলে যোগ দিচ্ছে তখনও স্বাস্থ্যখাতে আয়েশী ঢংয়ে চলছে সীমাহীন লুটপাট । ঢাকা মেডিকেলের চিকিৎসকদের এক মাসের খাবার বিল ২০ কোটি টাকার রিপোর্ট ই বলে দেয় লুটেরাদের লুটপাট থেমে নেই। আমরা দাবি করছি নাগরিকের চিকিৎসা সেবা বিনা শর্তে রাষ্ট্রকেই বহন করতে হবে ।

সংগঠনের সাধারণ সম্পাদক মুহাম্মদ ইলিয়াস হোসেন এর সঞ্চালনায় মানববন্ধনে আরো বক্তব্য রাখেন জেলা শ্রমিক আন্দোলনের সভাপতি মাওলানা আব্দুল মোতালেব , জেলা যুব আন্দোলনের সাংগঠনি সম্পাদক হাফেজ সানাউল্লাহ , জেলা সাবেক সভাপতি মাওলানা ফয়সাল আহমেদ, জেলা সহ-সভাপতি রিয়াজুল ইসলান, জেলা সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ শামীম উসমান, জেলা প্রশিক্ষণ সম্পাদক মুহাঃমনিরুল ইসলাম মুহিন , প্রচার সম্পাদক মুহাম্মদ রাহাদ হোসাইন, অর্থ সম্পাদক সম্পাদক ইউসুফ আদনান , আলিয়া মাদ্রাসা সম্পাদক মুহাম্মদ শাহাদাত হোসেন, স্কুল সম্পাদক রাকিব আল হাসান, বিভিন্ন উপজেলার সহ ইউনিয়নের নেতৃবৃন্দ।

এ সংক্রান্ত আরও সংবাদ