সিলেটে নতুন করে আরো ৮০ জনের শরিরে করোনা শনাক্ত- জনকল্যাণ ২৪

প্রকাশিত: ৫:৪০ অপরাহ্ণ, জুলাই ১, ২০২০

সিলেটে নতুন করে আরো ৮০ জনের শরিরে করোনা শনাক্ত- জনকল্যাণ ২৪

ফরিদ আহমদ ফেরদাউস: সিলেট জেলায় নতুন করে আরও ৮০ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। বুধবার (১ জুলাই) সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৮২ জনের নমুনা পরীক্ষা করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায়।

নতুন আক্রান্তদের মধ্যে সদর উপজেলার ৫১ জন, বিয়ানীবাজার উপজেলার তিনজন, বিশ্বনাথ উপজেলার দুজন, কানাইঘাট উপজেলার চারজন, জৈন্তাপুর একজন, জকিগঞ্জ একজন, গোলাপগঞ্জের ১১ জন এবং গোয়াইনঘাট একজন।

এছাড়াও সিলেটের বিভিন্ন হাসপাতালে ভর্তি হবিগঞ্জের নবীগঞ্জের একজন, বানিয়াচং একজন, টাঙ্গাইলের কালিহাটি উপজেলার একজন, সুনামগঞ্জের ছাতকের একজনের রিপোর্ট পজিটিভ।

গত বছরের ৩১ ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া বৈশ্বিক মহামারী করোনাভাইরাস বাংলাদেশে ধরা পরে গত ৮ মার্চ। আর সিলেট বিভাগে সর্বপ্রথম করোনাভাইরাস ধরা পড়ে গত ৫ এপ্রিল।

সবশেষ বুধবার (১ জুলাই) হবিগঞ্জের ১১৭, মৌলভীবাজারের ৭০ জন, সুনামগঞ্জের ২৫ জন এবং সিলেটের ৮০ জন নিয়ে বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৯০৬ জন। এরমধ্যে সিলেট জেলায় ২ হাজার ৬৩০ জন, সুনামগঞ্জে ১ হাজার ১৫, হবিগঞ্জে ৭২২ এবং মৌলভীবাজারে ৫০০ জন রোগী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

গেল ৪ এপ্রিল বিভাগের প্রথম রোগী হিসেবে মৌলভীবাজারের রাজনগরে এক ব্যবসায়ী মারা যান। যদিও তার করোনা শনাক্তের রিপোর্ট এসেছিল ৫ এপ্রিল। এরপর থেকে প্রতিদিন বাড়ছে মৃত্যুও সংখ্যা।

সবশেষ বুধবার পর্যন্ত সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৭৭ জন। এরমধ্যে সিলেট জেলায় ৬১, সুনামগঞ্জে ৬, হবিগঞ্জে ৬ এবং মৌলভীবাজারে ৪ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।

অন্যদিকে সিলেট বিভাগে প্রতিদিনই বাড়ছে সুস্থ রোগী সংখ্যা। গত ২৭ এপ্রিল বিভাগে প্রথম সুনামগঞ্জে দুই রোগী করোনাভাইরাস জয় করে বাড়ি ফেরেন। এরপর প্রতিদিন বিভাগের বিভিন্ন জেলার রোগীরা করোনা জয় করে বাড়ি ফিরছেন।

সবশেষ বুধবার (১ জুলাই) দুপুর ১২ টা পর্যন্ত সিলেট বিভাগের মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৩০৪ জন। এর মধ্যে সিলেট জেলায় ৪১২ জন, সুনামগঞ্জে ৪৫৯ জন, হবিগঞ্জে ২১৮ জন এবং মৌলভীবাজারে ২১৫ জন।

এ সংক্রান্ত আরও সংবাদ