৭০০ বছরের ইতিহাসে প্রথম শাহজালাল রহঃ এর মাজারে ওরস স্থগিত- জনকল্যাণ ২৪

প্রকাশিত: ৫:২২ অপরাহ্ণ, জুন ৩০, ২০২০

৭০০ বছরের ইতিহাসে প্রথম শাহজালাল রহঃ এর মাজারে ওরস স্থগিত- জনকল্যাণ ২৪

ফরিদ আহমদ ফেরদাউস: করোনার কারণে ৭শ’ বছরের ঐতিহ্য সিলেটের হযরত শাহজালাল (রহ.) এর বার্ষিক ওরস স্থগিত করা হয়েছে। মঙ্গলবার (৩০ জুন) বিকেলে নগরীর শাহজালাল দরগাহ মসজিদ প্রাঙ্গণে দরগাহ পরিচালনা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

সভা শেষে লিখিত বক্তব্যে সাংবাদিকদের ওরস স্থগিতের ঘোষণা দেন দরগাহ পরিচালনা কমিটির মোতাওয়াল্লি ফতেহ উল্লাহ আল আমান। আগামী ১১ ও ১২ জুলাই দুইদিন ব্যাপী হযরত শাহজালাল (রহ.) ৭০১ তম ওরস অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

৭০০ বছরের ইতিহাসে এবারই প্রথম হযরত শাহজালাল (রহ.) এর ওরস স্থগিত করা হয়।

সংবাদ সম্মেলনে ফতেহ উল্লাহ আল আমান জানান, পরিস্থিতি খারাপের দিকে যাওয়ায় দেশের দূর-দূরান্ত থেকে আসা ভক্ত ও আশেকদের কথা চিন্তা করে দরবারের এক জরুরি সভায় ওরস স্থগিতের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। তাই সবাইকে ঘরে থেকে নিজ নিজ অবস্থান থেকে দোয়া ও ওরস মোবারকে শরীক হওয়ার কথা জানান তিনি।

মোতাওয়াল্লি ফতেহ উল্লাহ আল আমান জানান, প্রতি বছর ওরস শরিফে লাখ লাখ লোক সমবেত হন। এ বছর করোনোভাইরাসের কারণে জনগণের স্বাস্থ্য ঝুঁকিকে অগ্রাধিকার দিয়ে দুই দিনব্যাপী ওরস শরিফ স্থগিত করা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন হযরত শাহজালাল (রহ.) ও ৩৬০ আওলিয়া ভক্ত পরিষদের সাধারণ সম্পাদক শেখ মো. মকন মিয়া চেয়ারম্যান, মাজারের খাদেম তৌফিক আহমদ চৌধুরী লাভলু এবং হযরত শাহজালাল (রহ.) ও ৩৬০ আওলিয়া পরিষদের সহ-সভাপতি শেখ জালাল ফরিদ উদ্দিন প্রমুখ।

এ সংক্রান্ত আরও সংবাদ