সিলেটে একদিনে রেকর্ড ১১২ জনের করোনা শনাক্ত

প্রকাশিত: ৫:৪৯ অপরাহ্ণ, জুন ২৬, ২০২০

সিলেটে একদিনে রেকর্ড ১১২ জনের করোনা শনাক্ত

ফরিদ আহমদ ফেরদাউস:  সিলেট জেলায় প্রতিদিন বাড়ছে করোনাভাইরাসে আক্রান্ত। ৫ এপ্রিল জেলায় প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হলেও শুক্রবার পর্যন্ত জেলায় রোগীর সংখ্যা ২ হাজার ২১৪ জন।

সবশেষ শুক্রবার (২৬ জুন) সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৪৭০ জনের নমুনা পরীক্ষা করা হলে নতুন করে ১২২ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায়।

আক্রান্তদের মধ্যে সিলেট সদর উপজেলার ৯৫ জন, গোয়াইনঘাট উপজেলার চারজন, বালাগঞ্জ উপজেলার চারজন, বিশ্বনাথ উপজেলার একজন, জকিগঞ্জ উপজেলার তিনজন, ফেঞ্চুগঞ্জ উপজেলার আটজন ও কানাইঘাট উপজেলার চারজন।

এছাড়াও সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে ভর্তি হবিগঞ্জের বাহুবল উপজেলার একজন, সুনামগঞ্জের ছাতক উপজেলার একজন, জগন্নাথপুর উপজেলার একজনের রিপোর্ট পজিটিভ আসে।

গত বছরের ৩১ ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া বৈশ্বিক মহামারী করোনাভাইরাস বাংলাদেশে ধরা পরে গত ৮ মার্চ। আর সিলেট বিভাগে সর্বপ্রথম করোনাভাইরাস ধরা পড়ে গত ৫ এপ্রিল।

এরপর প্রতিদিন সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। তবে সুস্থ হয়ে বাড়ি ফিরছেনও রোগীরা।

সর্বশেষ শুক্রবার মৌলভীবাজারের নতুন ২৮ জন ও হবিগঞ্জের ১০ জন আর সুনামগঞ্জের ২২ জন এবং সিলেটের ১২২ জন নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৯২ জন। এরমধ্যে সিলেট জেলায় ২ হাজার ২১৪, সুনামগঞ্জে ৯৩২, হবিগঞ্জে ৫৩২ এবং মৌলভীবাজারে ৪১৪ জন। এরমধ্যে হাসপাতালে ভর্তি আছেন সিলেট জেলায় ৮৪, সুনামগঞ্জে ১০০, হবিগঞ্জে ৬৩ এবং মৌলভীবাজারে ৬ জন।

অন্যদিকে সিলেট বিভাগে করোনাভাইরাসকে জয় করে বাড়ি ফিরেছেন ৯১০ জন। এর মধ্যে সিলেট জেলায় ৩১০, সুনামগঞ্জে ৩২২, হবিগঞ্জে ১৮৮, মৌলভীবাজারে ১৫০ জন।

আর করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত সিলেট বিভাগে মারা গেছেন ৬৩ জন। এরমধ্যে সিলেটে ৪৮, মৌলভীবাজারে চারজন, সুনামগঞ্জে পাঁচজন এবং হবিগঞ্জে ছয়জন।

এ সংক্রান্ত আরও সংবাদ