সিলেটে বেড়ে চলছে করোনা আক্রান্তের সংখ্য, নতুন আক্রান্ত ৮১

প্রকাশিত: ৬:১৩ অপরাহ্ণ, জুন ২৫, ২০২০

সিলেটে বেড়ে চলছে করোনা আক্রান্তের সংখ্য, নতুন আক্রান্ত ৮১

ফরিদ আহমদ ফেরদাউস: সিলেটে প্রতিদিন বাড়ছে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা। সবশেষ বৃহস্পতিবার (২৫ জুন) জেলায় নতুন করে আরও ৮১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

সিলেট এমজি ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৭৫ জনের নমুনা পরীক্ষা করা হলে ৮১ জনের রিপোর্ট পজিটিভ আসে।

বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায়।

গত বছরের ৩১ ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া বৈশ্বিক মহামারী করোনাভাইরাস বাংলাদেশে ধরা পরে গত ৮ মার্চ। আর সিলেট বিভাগে সর্বপ্রথম করোনাভাইরাস ধরা পড়ে গত ৫ এপ্রিল।

এরপর প্রতিদিন সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। তবে সুস্থ হয়ে বাড়ি ফিরছেনও রোগীরা।

সর্বশেষ বৃহস্পতিবার (২৫ জুন) হবিগঞ্জের ৩০ জন, সিলেটের ৮১ জন, মৌলভীবাজারের ২২ জন এবং সুনামগঞ্জের ১৫ জন নিয়ে সিলেট বিভাগে করোনায় আক্রান্ত রোগী বেড়ে দাঁড়িয়েছে ৩ হাজার ৯১১ জন। এরমধ্যে সিলেট জেলায় ২ হাজার ৯৩ জন, সুনামগঞ্জে ৯১০ জন, হবিগঞ্জে ৫২২ এবং মৌলভীবাজারে ৩৮৬ জন। এরমধ্যে হাসপাতালে ভর্তি আছেন সিলেট জেলায় ৮১, সুনামগঞ্জে ৯৬, হবিগঞ্জে ৬০ এবং মৌলভীবাজারে ৬ জন রোগী।

অন্যদিকে সিলেট বিভাগে প্রতিদিনই বাড়ছে সুস্থ রোগী সংখ্যা। গত ২৭ এপ্রিল বিভাগে প্রথম সুনামগঞ্জে দুই রোগী করোনাভাইরাস জয় করে বাড়ি ফেরেন। এরপর প্রতিদিন বিভাগের বিভিন্ন জেলার রোগীরা করোনা জয় করে বাড়ি ফিরছেন। সবশেষ বৃহস্পতিবার পর্যন্ত সিলেট বিভাগে করোনাভাইরাসকে জয় করে বাড়ি ফিরেছেন ৯৩৮ জন। এর মধ্যে সিলেট জেলায় ৩০২, সুনামগঞ্জে ৩০২, হবিগঞ্জে ১৮৮, মৌলভীবাজারে ১৪৬ জন রোগী করোনা জয় করে বাড়ি ফিরেছেন।

আর করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বৃহস্পতিবার পর্যন্ত সিলেট বিভাগে মারা গেছেন ৬০ জন। এরমধ্যে সিলেটে ৪৬, মৌলভীবাজারে চারজন, সুনামগঞ্জে পাঁচজন এবং হবিগঞ্জে পাঁচজন।

এ সংক্রান্ত আরও সংবাদ