দেশে আরও ৩৭ মৃত্যু,নতুন আক্রান্ত ৩৪৬২

প্রকাশিত: ৯:৪৭ পূর্বাহ্ণ, জুন ২৪, ২০২০

দেশে আরও ৩৭ মৃত্যু,নতুন আক্রান্ত ৩৪৬২

জনকল্যাণ ডেস্ক: সারা দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৭ জনের মৃত্যু হয়েছে। নতুন করে শনাক্ত হয়েছে ৩ হাজার ৪৬২ জন। মৃত ৩৭ জনের মধ্যে ২৮ জন পুরুষ ও নারী ৯ জন।

বুধবার করোনাভাইরাসের সর্বশেষ পরিস্থিতি নিয়ে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, নতুন ৩৭ জনের মৃত্যুর ফলে দেশে ভাইরাসটিতে মৃতের সংখ্যা দাঁড়াল ১ হাজার ৫৮২ জনে। নতুন ৩ হাজার ৪৬২ জনসহ মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ২২ হাজার ৬৬০ জন।

ডা. নাসিমা সুলতানা জানান, দেশে ৬৬ ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১৬ হাজার ৪৩৩টি। আর নমুনা সংগ্রহ হয়েছে ১৭ হাজার ২৪৫টি। এছাড়া সারা দেশে মোট নমুনা পরীক্ষা করা হয়ছে ৬ লাখ ৬০ হাজার ৪৪৪টি।

অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক বলেন, ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৩১ জন। আর মোট সুস্থ বাড়ি ফিরে গেছেন ৪৯ হাজার ৬৬৬ জন।

দেশে গত ৮ মার্চ প্রথম করোনায় সংক্রমিত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। আর ১৮ মার্চ প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় আক্রান্তের তালিকায় যুক্ত হয়েছে বিশ্বের ১ লাখ ৬২ হাজার ৯৯৪ জন মানুষ। এতে করে সংক্রমিতের সংখ্যা বেড়ে ৯৩ লাখ ৬৯ হাজার ৫৭৬ জনে দাঁড়িয়েছে।

বিশ্বজুড়ে ২৪ ঘণ্টায় প্রাণ গেছে আরও ৫ হাজার ৪৬৫ জনের। মোট মৃতের সংখ্যা ৪ লাখ ৮০ হাজার ছাড়িয়েছে। সুস্থ হয়ে উঠেছেন ৫০ লাখ ৬০ হাজার।

এ সংক্রান্ত আরও সংবাদ